রিকশাচালক-পুলিশ লড়াই, ভাইরাল ভিডিওটি দুই বছর আগের

চলমান লকডাউনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সড়ক রাজপথ জনশূন্য রাখতে তৎপর। যানবাহন বের হলে সেসব যাচাই করছে। তবে রিকশার ক্ষেত্রে ঘটছে কিছু অমানবিক ঘটনা। রিকশা উল্টিয়ে রেখে দেওয়া হচ্ছে। আর এমনই কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে ফলে রিকশাচালকদের জন্য অনেকেই দুঃখ প্রকাশ করছে।

তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে মহাসড়কে রিকশা চলাচল এমনিতে নিষিদ্ধ।

ঠিক লকডাউনে রিকশার পক্ষে বিপক্ষে যখন মানুষ সোশ্যাল প্ল্যাটফরমে পক্ষে-বিপক্ষে কথা বলছে, তখনই একটি গোষ্ঠী বিষয়টিকে উসকে দিতে পুরনো ভিডিও প্রচার করে দিচ্ছে। নেটিজেনরা সেই ভিডিও যাচাই করতেও পারছেন না। একটি ভিডিও প্রচার করা হয়েছে, যেখানে দেখা যাচ্ছে একজন ট্রাফিক পুলিশ ও একজন রিকশাচালক দীর্ঘক্ষণ ধরে রিকশার নিয়ন্ত্রণ নিয়ে লড়ছেন।

ট্রাফিক পুলিশ রিকশা কেড়ে নিতে চাইছেন, কিন্তু ওই চালক কোনোভাবেই দেবেন না। স্বাভাবিকভাবেই গরিব মানুষটি সিমপ্যাথি পেয়ে যাচ্ছে এবং ট্রাফিক পুলিশ প্রশাসনকে সমালোচনার তীরে বিদ্ধ করছে। অথচ ভিডিওটি কমপক্ষে দুই বছর আগের। একটি ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়েছে দুই বছর পূর্বে।

একজন ইন্টারনেট ব্যবহারকারী বলছেন, মানুষের বিবেচনাবোধ কমে আসছে ক্রমশ। ভিডিওটি দেখলেই বোঝা যায় কারো মুখে মাস্ক নেই, বাস চলাচল করছে। এটা যে মহামারির পূর্বের ভিডিও, মাথা না খাটালেও বোঝা যায়।

কিন্তু পুরনো ভিডিও কেন? এই প্রশ্নের জবাব একদল নেটিজেন দিয়েছেন। বলছেন, জনগণের প্রতিক্রিয়ার মাঝে একদল মানুষ সব সময় ফায়দা নেওয়ার চেষ্টা করে। এরাই উসকানিদাতা।

ভাইরাল ভিডিওর লিঙ্ক এখানে

দুই বছর আগের ভিডিওটি…

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here