আকশ থেকে তোলা ছবিগুলোতে মদিনা দেখতে যেমন

মরুভূমির দেশ হিসেবে পরিচিত সৌদি আরবে লাখো মাইলজুড়ে শুধু মরুভূমি আর মরুভূমি। ইদানিং দেশটির প্রসিদ্ধ শহরগুলোতে নির্মিত হচ্ছে বিশাল বিশাল অট্টালিকা। এ থেকে বাদ যায়নি পবিত্র নগরী মক্কাসহ প্রিয় নবির শহর মদিনা মুনাওয়ারা। সম্প্রতি আকাশ থেকে তোলা মদিনার কয়েকটি উত্তেজনাপূর্ণ ছবি প্রকাশ পেয়েছে।

আকাশ থেকে কেমন দেখতে প্রিয় নবির শহর মদিনা মুনাওয়ারা। পবিত্র নগরী মক্কায় যেমন রয়েছে মক্কা টাওয়ার তেমনি মদিনায়ও রয়েছে অনেক বড় বড় অট্টালিকা।

গত বছর মহাকাশ থেকে ধারণ করা পবিত্র নগরী মক্কা ও কাবার ছবি বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। কিন্তু পবিত্র নগরী মদিনার এ ছবি কারা কামেরায় ধারণ করেছে, তা জানা না গেলেও দেখতে অনেক উত্তেজনাপূর্ণ ও চিত্তাকর্ষক এ ছবিগুলো।

মনে হয় যেন মসজিদে নববি, জান্নাতুল বাকি সাজানো গোছানো বাগান। আর চার পাশে রাস্ত ও বিশাল বিশাল অট্টালিকাগুলো গ্যালারির মতো দাঁড়িয়ে সৌন্দর্য বাড়িয়ে দিচ্ছে।

সম্প্রতি প্রকাশিত আকাশ থেকে তোলা বিশ্বনবির প্রিয় স্থান পবিত্র মদিনা মুনাওয়ারার ছবিগুলো মুমিন মুসলমানের হৃদয়ে ঝড় তুলবে কারণ। দীর্ঘ দুই মাস আশেকে রাসুল মুমিন মুসলমান যেতে পারছে না প্রিয় নবি শহর মদিনায়।

মহামারি করোনার প্রাদুর্ভাবের কারণে দেশটির সরকার দুই পবিত্র মসজিদ মক্কা ও মদিনায় ওমরা ও জেয়ারত নিষিদ্ধ করেছে। আর লকডাউন ও নিষিদ্ধের সময়ে আকাশ থেকে তোলা ছবি দেখে হৃদয় ও মন জুড়াবে মদিনার আশেক মুমিন মুসলমান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here