কাশিয়ানীতে বাস-নসিমনের সংঘর্ষে পাঁচ নির্মাণ শ্রমিক নিহত। রাঙ্গামাটিতে বাস হেলপার, কুমিল্লায় অটোরিকশা যাত্রী, জামালপুরের বকশিগঞ্জে মোটরসাইকেল আরোহী, ভোলায় বৃদ্ধ ও চট্টগ্রামের আনোয়ারায় পথচারী রয়েছেন। কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ ৪০ শিক্ষার্থী আহত হয়েছেন। ২৯০ দিনে সড়কে ঝরল ২৪০৯ প্রাণ।

কাশিয়ানী (গোপালগঞ্জ)- গতকাল সকালে কাশিয়ানী উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের পোনা বাসস্ট্যান্ডে এক সড়ক দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে প্রথমে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানে তাদের অবস্থার অবনতি দেখা দিলে তাদের গোপালগঞ্জ ও ফরিদপুর পাঠানো হয়।

এ দুর্ঘটনায় নিহতরা হলেন উপজেলার পারুলিয়া ইউনিয়নের তিতাগ্রামের বেলায়েত মুন্সীর ছেলে সুমন মুন্সী, রাফিক মোল্যার ছেলে বদিয়ার মোল্যা, বজলু ফকিরের ছেলে মিজান ফকির, আজিরন ফকিরের ছেলে লায়েক ফকির ও আবি মোল্যার ছেলে সিরাজুল ইসলাম মোল্যা।

রাঙ্গামাটি- রাঙ্গামাটিতে পিকনিক পার্টির বাস উল্টে ঘটনাস্থলেই নিহত হন বাসটির হেলপার। তার নাম জানা যায়নি। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন ২৭ জন। তাদের মধ্যে তিনজনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

কুমিল্লা- ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বুড়িচং উপজেলার কাবিলা এলাকায় বাসচাপায় অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। নিহত যাত্রীর নাম সুজন মিয়া। তিনি উপজেলার রুপুদ্দি গ্রামের রহমত আলীর ছেলে। গতকালকে এ দুর্ঘটনা ঘটে।

বকশিগঞ্জ (জামালপুর)- বকশিগঞ্জে ট্রাক ও মোটরসাইকেল সংঘর্ষে এক এসএসসি পরিক্ষার্থী নিহত হন। তার নাম রফিকুল। সে এ বছর বাউবি এসএসসি পরীক্ষার্থী ছিল। একই দুর্ঘটনায় আহত আরেকজনের নাম অন্তর। গতকাল বকশিগঞ্জ সানন্দবাড়ি সড়কের সূর্যনগরে এ দুর্ঘটনা ঘটে।

ভোলা- গতকাল ভোলার পশ্চিম ইলিশা এলাকায় ট্রাক ও অটোরিকশার সংঘর্ষ নিহত হন বৃদ্ধ আবুল কাসেম মৃধা।

চট্টগ্রাম- আনোয়ারায় জিপের ধাক্কায় নিহত অছি আহমেদ ৭নং ওয়ার্ডের গোদার পাড়ার বাছা মিয়ার ছেলে। গতকাল পৌরসভার ৮নং ওয়ার্ডের শুঁটকি বেপারির বাড়িসংলগ্ন রাস্তা পার হওয়ার সময় এ দুর্ঘটনায় তার মৃত্যু হয়।

ইস বিশ্ববিদ্যালয়- শিক্ষা সফর থেকে ফেরার পথে দুর্ঘটনায় পড়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহনকারী বাস। গত পরশু (১৩ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে কুষ্টিয়ার বিত্তিপাড়ায় রাস্তায় থেমে থাকা ট্রাকের সঙ্গে ধাক্কা খেয়ে এ দুর্ঘটনায় গাড়িতে থাকা ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুর্শিদ আলম ও ড. ধনঞ্জয় কুমারসহ অন্তত ৪০ শিক্ষার্থী আহত হয়েছেন। এদের মধ্যে ড্রাইভার ও হেলপারসহ ১১ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।[সুত্রঃ যুগান্তর]

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here