১০ বছর পর ঢাবি শিক্ষক সমিতির শীর্ষ পদ পেল সাদা দল

১০ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি হলেন সমর্থক শিক্ষকদের সংগঠন সাদা দলের কেন্দ্রীয় যুগ্ম-আহ্বায়ক ও সমিতির বর্তমান সহ-সভাপতি অধ্যাপক মো. লুৎফর রহমান। শিক্ষক সমিতির সদ্য সাবেক সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল রাষ্ট্র কর্তৃক বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) পদে নিয়োগ লাভ করার পর গঠনতন্ত্র অনুযায়ী পদ থেকে স্বয়ংক্রিয়ভাবে সরে যান তিনি। তার স্থলাভিষিক্ত হলেন অধ্যাপক মো. লুৎফর রহমান।

এর আগে ২০০৬ সালে ৩১ ডিসেম্বর সাদা দল থেকে সভাপতি পদ লাভ করেছিলের অধ্যাপক সদরুল আমিন। সর্বশেষ ২০১০ সালে সাধারণ সম্পাদক পদ লাভ করেছিলের অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম।

সোমবার (২৯ জুন) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্দেশ্যে তার পক্ষ থেকে দেয়া এক চিঠিতে ২৭ জুন ভারপ্রাপ্ত সভাপতি পদে দায়িত্বভার গ্রহণ করেন বলে উল্লেখ করা হয়।

অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে এ দায়িত্ব পালন করতে হবে এমনটির জন্য আমি আদৌ প্রস্তুত ছিলাম না। আপনারা আমার জন্য দোয়া করবেন যেন, আমি সমিতির গঠনতন্ত্র এবং শিক্ষক সমিতির অতীত গৌরবোজ্জ্বল ভূমিকার কথা স্মরণে রেখে আমার দায়িত্ব পালন করতে পারি।

তিনি বলেন, আপনাদের যেকোনো পরামর্শ শিক্ষক সমিতি পরিচালনায় আমাকে সহযোগিতা করবে। আপনাদের সুস্থ ও সুদীর্ঘ জীবন কামনা করি। আর একদিন পর ঢাকা বিশ্ববিদ্যালয় শতবর্ষে পদার্পণ করবে। সকলকে এই উপলক্ষে আন্তরিক শুভেচ্ছা জানাই।

উল্লেখ্য, গত বছরের ৩০ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে সাদা দলের প্রার্থী হিসেবে একমাত্র অধ্যাপক লুৎফর রহমান সহ-সভাপতি পদে বিজয়ী হন।

এখন অধ্যাপক মো. লুৎফর রহমান শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here