বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) রংপুর এ ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ডি এবং ই-ইউনিটের পরীক্ষার মধ্যদিয়ে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা সুশৃঙ্খলভাবে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর ২০১৯) সকাল ৯টা থেকে শুরু করে প্রথম দুটি শিফটে ডি এবং দুপুর ১:৩০টা থেকে শুরু হয়ে পরের দুটি শিফটে ই-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিজ্ঞান অনুষদভুক্ত ডি-ইউনিট-এ ২৮০টি আসনের বিপরীতে আট হাজার আটশত ৬০ জন এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ই-ইউনিট-এ ১০০টি আসনের বিপরীতে ছয় হাজার নয়শত ১৫ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়।

ভর্তিচ্ছুক পরীক্ষার্থীরা বলেন, সুষ্ঠ ও সুন্দর ভাবে পরীক্ষা দিতে পেরেছি। পরীক্ষার রুমে কোন রকম দুর্ভোগ পোহাতে হয়নি।

বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর ও কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বিভিন্ন একাডেমিক ভবনের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত রবিবার (১০ নভেম্বর, ২০১৯) এ ইউনিটের মধ্যদিয়ে চার দিনব্যাপী ভর্তি পরীক্ষা শুরু হয়। ১২ নভেম্বর বি ইউনিট এবং ১৩ নভেম্বর সি ও এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০১৯-২০ শিক্ষাবর্ষে  স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় ১৩১৫টি আসনের বিপরীতে মোট ৭৭ হাজার সাতশত ২৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশ নেয়।

ভর্তি পরীক্ষার ফলাফলসহ যাবতীয় তথ্য বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) এর মাধ্যমে জানা যাবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here