World Orphan Care & English Olympiad কর্তৃক আয়োজিত World Orphans Day এর অংশ হিসেবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কিছু শিক্ষার্থীদের নিজস্ব সহযোগিতায় সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার ও বই বিতরণ করা হয়েছে ।

আজ শনিবার (২০ এপ্রিল) দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের সামনে এবং চন্দ্রিমা উদ্যানে সুবিধাবঞ্চিত শিশুদের খাবার, বই, টি-শার্ট এবং আনন্দ দেওয়ার জন্য বেলুন ইত্যাদি বিতরণ করেন শিক্ষার্থীরা।

এসময় শিশুদের বিভিন্ন শিক্ষামূলক তথ্যের মাধ্যমে অনুপ্রেরণা দেওয়া হয়। শিশুরা তাদের স্বপ্নের কথা শোনান। কেউ কেউ কবিতা আবৃত্তি, গান করেন। শিশুদের উৎসাহিত করতে পুরস্কার দেওয়া হয়। গান ও আড্ডায় শিশুদের সাথে কিছু সময় অতিবাহিত করেন শিক্ষার্থীরা।

শান্ত নামের এক শিশু বলেন, “আজকে আমার খুব ভালো লেগেছে। কিন্তু আমার মা বাসায় খায় নি। তাই আমার খাবার বাসায় নিয়ে যাবো।” পরে তার মায়ের জন্য আলাদা খাবার দেওয়া হয়।

This image has an empty alt attribute; its file name is 57602689_527871301070291_561212905438052352_n.jpgতৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. শওকত হোসেন বলেন, “আজকে world orphan day. আমরা চাই শুধুমাত্র বিশেষ কোনো দিনকে উদেশ্য করে নয়। এদের প্রতিটি দিন যেন হাসিতে কাটে। এরা এক মূহুর্তের জন্য হলেও যেন কষ্ট ভুলে থাকতে পারে। তাই আমাদের আজকের ক্ষুদ্র প্রচেষ্টা। এদের প্রতিভা আছে আমরা এদের প্রতি একটু যত্নশীল হলে এরাও দেশের মানবসম্পদে পরিণত হতে পারবে।”

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here