সমাজের পিছিয়ে পড়া, অবহেলিত, সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ফাউন্ডেশন। আজ শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় রোটার‌্যাক্ট ক্লাব অব বাংলাদেশ রাবি ইউনিটের সহযোগিতায় নবজাগরণ শিক্ষা নিকেতনের সুবিধাবঞ্চিত ৯০ শিশুর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন ধরনের সামাজিক ও স্বেচ্ছাসেবী কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। এরই ধারাবাহিকতায় শিক্ষা উপকরণ হিসেবে দুইটা খাতা, একটা স্কেল, দুইটা কলম, একটা পেনসিল, একটা রাবার, একটা কাটার, একটা ফাইল বিতরণ করা হয়।

এ সময় সংগঠনের সভাপতি খালিদ হাসান বলেন, ‘এসকল শিক্ষা উপকরণ বিতরণের মূল উদ্দেশ্য সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলমুখী করা। এর সাথে তাদের স্বাভাবিক একটা জীবন উপহার দেওয়া।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবজাগরণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক রিফাত হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক সবুজ কুমার মহন্ত, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম, অর্থ সম্পাদক নয়ন আলী প্রমুখ।

উল্লেখ্য, সুবিধাবঞ্চিত শিশুদের স্বাভাবিক জীবনের মূল ধারায় ফিরিয়ে আনার জন্য ২০১৪ সালের ১৪ জুলাই নবজাগরণ শিক্ষা নিকেতন নামে একটা স্কুল চালু করে নবজাগরণ ফাউন্ডেশন। স্কুলটিতে বিনামূল্যে সুবিধাবঞ্চিতদের পাঠ দান করা হয়, সাথে তাদের শিক্ষা উপকরণ দিয়ে পড়াশোনার প্রতি মনোনিবেশের চেষ্টা চালানো হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here