সীমান্তে হত্যা শূন্যের কোঠায় আনতে বাংলাদেশ ও ভারত যৌথভাবে কাজ করছে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, এ জন্য বাংলাদেশের নাগরিকদের সচেতন ও দায়িত্বশীল হতে হবে।

সীমান্তে যারা মারা যাচ্ছে, তাদের অধিকাংশই চোরাকারবারি উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, অবৈধপথে ভারতে যাওয়ার প্রবণতা বন্ধ করলেই সীমান্তে হত্যা দ্রুত কমে আসবে।

পররাষ্ট্রমন্ত্রী শনিবার সিলেট সফরে এসে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন। এ সময় ড. মোমেন সীমান্তে হত্যার পরিসংখ্যান তুলে ধরে বলেন, ২০০১, ২০০২ ও ২০০৩ সালে প্রতিবছর সীমান্তে শতাধিক লোক মারা গেছেন। আর গত বছর সীমান্তে মাত্র ৩-৪ জন লোক মারা গেছেন।

বিকেলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সিলেট সদর উপজেলার ৮৮৮ জন চা শ্রমিকের মধ্যে ৫ হাজার টাকা করে অনুদান বিতরণ করেন। এ উপলক্ষে সদর উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, সরকার চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আসলাম উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, চা শ্রমিক নেতা রাজু গোয়ালা প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here