সিলেটে ‘ইংল্যান্ডে উচ্চশিক্ষা বিষয়ক এক্সপো’ শনিবার

যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠান এএইচজেড এসোসিয়েটস এর উদ্যোগে ‘ইংল্যান্ডে উচ্চশিক্ষা বিষয়ক এক্সপো’ অনুষ্ঠিত হবে আগামী শনিবার (২০ ফেব্রুয়ারি)।

এদিন সিলেট নগরীর জিন্দাবাজারের হোটেল গ্র্যান্ড প্যালেসে সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত এই এক্সপো অনুষ্ঠিত হবে।

প্রথমবারের মতো সিলেটে পাথওয়েজ (ফাউন্ডেশন, প্রি-মাস্টার্স, ব্যাচেলরস, মাস্টার্স) এক্সপোতে ইংল্যান্ডে উচ্চশিক্ষা সম্পর্কিত সবধরনের তথ্য জানা যাবে বলে জানিয়েছেন আয়োজকরা।

এএইচজেড এর পাথওয়েজ প্রোগ্রামের অপারেশন ম্যানেজার শাহিনুল ইসলাম বলেন, এই এক্সপোতে ইংল্যান্ডের ১৩০ টিরও বেশি বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংশ্লিষ্ট তথ্য পাওয়া যাবে। এছাড়াও স্বনামধন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন।

তিনি জানান, এই এক্সপো’তে অংশগ্রহণকারীদের সবার জন্য এএইচজেড এসোসিয়েটস এর পক্ষ থেকে উপহারসামগ্রী থাকবে। ইংল্যান্ডে উচ্চশিক্ষায় আগ্রহীদেরকে প্রয়োজনীয় সব ধরনের কাগজপত্র (পাসপোর্ট, মার্কশীট ও সার্টিফিকেট) নিয়ে এই এক্সপোতে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন আয়োজকরা। অন্যদিকে এই এক্সপোর মাধ্যমে রেজিষ্ট্রেশন করলে পাঁচলাখ টাকার মতো শিক্ষাবৃত্তির সুযোগ রয়েছে বলে আয়োজকরা জানান।

অন্যদিকে উচ্চশিক্ষা গ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের ইর্ন্টানাল ইংরেজি পরীক্ষাসহ বিনামূল্যে কাউন্সেলিং এর সুবিধা থাকবে এই এক্সপোতে। বিস্তারিত তথ্যের জন্য নগরীর চৌহাট্টাস্থ আরএন টাওয়ারে এএইচজেড এসোসিয়েটস এর অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here