সাকিব বিশ্বকাপে বড় কিছু করবে: মাশরাফি

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সাকিব আল হাসানের পারফরম্যান্স যেন ‘সাকিব-সুলভ’ ছিল না। বল হাতে দুটি উইকেট তুলে নিলেও সাকিব এদিন ছিলেন খরুচে। আর ব্যাট হাতে নেমে প্রথম বলেই ফিরতে হয়েছে সাজঘরে।

তবে সাকিব আল হাসানের প্রস্তুতি ম্যাচের প্রস্তুতি ভালো না হলেও তাকে নিয়ে চিন্তিত নন দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বরং বিশ্বকাপের মূল খেলায় সাকিব এবার বড় কিছু করে দেখাবেন বলেই বিশ্বাস মাশরাফির।

মাশরাফি বলেন, ‘সাকিব আজ ভালো করতে পারেনি, তবে সে দারুণভাবে ফিরে আসতে পারে। আমার মনে হয় সে বিশ্বকাপে বড় কিছু করবে।’

সাকিবসহ বাংলাদেশ দলের অনেকেই চোট নিয়ে ভুগছেন। তবে এসব চোট নিয়ে ভাবনার কিছু দেখছেন না মাশরাফি। তার ভাষ্য, ‘আমাদের দলে কিছু চোট সমস্যা আছে। সাকিবের চোট আছে। পেস বোলারদেরও টুকটাক চোট আছে। আমি মনে করি আমরা আজকে যা করেছি যথেষ্ট করেছি। পারফরম্যান্স মনে হল ঠিকই আছে। আমি হ্যামস্ট্রিং চোটে ভুগছি। রুবেল সাইড স্ট্রেইনের চোট থেকে ফিরেছে। মুস্তাফিজ-সাইফউদ্দিন ভালো করেছে।’

এ সময় তিনি প্রশংসা করেন স্পিনার মেহেদী হাসান মিরাজেরও। একইসাথে ব্যাখ্যা করেন ভারতীয় ব্যাটসম্যানদের মারমুখো ব্যাটিংয়ের সময় স্পিনারদের ব্যবহারের কারণও।

মাশরাফি বলেন, ‘মিরাজও সম্প্রতি ভালো বল করছে। এই ম্যাচে আমরা আমাদের সব স্পিনারকে কঠিন মুহূর্তে বল করতে দিয়েছি। তাতে বিশ্বকাপে ঝড়ো ব্যাটিংয়ের সময় বল করার ব্যাপারে তাদের মানসিক প্রস্তুতি থাকবে।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here