সাকিবকে বিগ ব্যাশ লিগে নিতে আপত্তি ক্রিকেট অস্ট্রেলিয়ার!

সম্প্রতি আইসিসির দেওয়া এক বছরের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়েছেন সাকিব আল হাসান। এখন আর মাঠে নামতে বাধা নেই তাঁর। তাই অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি আসর বিগ ব্যাশ লিগে বাংলাদেশি অলরাউন্ডারকে নিতে আগ্রহ দেখায় একটি দল। কিন্তু এতে আপত্তি জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি টেলিগ্রাফ জানিয়েছে, সাকিব বিগ ব্যাশ লিগে অংশ নেওয়ার আগ্রহ দেখালে একটি ক্লাব তাঁর সঙ্গে আলোচনার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার অনুমতি চাইলে সেই অনুমতি দেয়নি সিএ।

কোনো খেলোয়াড় অনৈতিক কর্মকাণ্ডের কারণে শাস্তি পেলে বিগ ব্যাশে তাঁদের খেলার বিষয়ে সাধারণত অনুমতি দিতে চায় না সিএর নৈতিক পুলিশ বিভাগ। তাই সাকিবের সঙ্গে কোনো চুক্তি অনুমোদিত হওয়ার সম্ভাবনা কম বলে নিশ্চিত করেছে সিএ।

এর আগে, ২০১৩-২০১৪ সিরিজে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে এবং ২০১৪-২০১৫ সিরিজে মেলবোর্ন রেনেগেডসের হয়ে বিগ ব্যাশ লিগে খেলেছিলেন সাকিব। এখন পর্যন্ত একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে বিগ ব্যাশ লিগে খেলেছেন তিনি।

টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাৎকারে সাকিব বলেন, ‘প্রত্যেকের অনুভূতি সম্পর্কে জানা সহজ নয়। তারা আমাকে সন্দেহ বা অবিশ্বাস করতে পারে। আমি এটি অস্বীকার করছি না।’

এদিকে, সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত মাহমুদউল্লাহর পরিবর্তে চলমান পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার সুযোগ পেয়েছিলেন তারকা অলরাউন্ডার সাকিব। তবে, প্রথম থেকে খসড়া তালিকায় না থাকায় তাঁকে এই টুর্নামেন্টে অংশ নেওয়ার অনুমতি দেওয়া হয়নি। কিন্তু বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে শিগগিরই মাঠে ফিরছেন তিনি।

আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া এ প্রতিযোগিতায় খুলনার হয়ে খেলবেন সাকিব আল হাসান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here