একটা সম্পর্কের শুরুতে যে পরিবেশ থাকে, কয়েক বছর পর তা আর থাকে না। এই সত্যটা বুঝতে বুঝতে স্বামী-স্ত্রী কিংবা প্রেমিক-প্রেমিকা পার করে ফেলেন অনেক অবিশ্বাসের দিন। তাতে এলোমেলো হয়ে যায় কারও কারও জীবন। নারী বিষয়ক ওয়েবসাইট ফেমিনার প্রতিবেদন থেকে জেনে নিতে পারেন এই সমস্যা থেকে মুক্তির উপায়।

কথা গোপন করবেন না:

সম্পর্কে বিশ্বাস তখনই টিকে থাকে, যখন সঙ্গী অনুভব করবে আপনি কোনো কিছুই তার কাছ থেকে গোপন করেন না। কিন্তু ভুলেও যদি সে ধরে নেয় আপনি অনেক কিছু তার কাছ থেকে লুকানোর চেষ্টা করেন, তাহলে সে আপনাকে কখনোই বিশ্বাস করবে না।

নিজে বিশ্বাস করতে শিখুন:

আপনি সঙ্গীকে বিশ্বাস না করলে, সঙ্গীও আপনাকে বিশ্বাস করবে না। আগে নিজে বিশ্বাস করতে শিখুন। আপনার বিশ্বাসই সম্পর্কে বিশ্বাস ধরে রাখবে।

বাস্তবতা বুঝুন:

আপনার সঙ্গীর কাজ থাকতেই পারে, তিনি মাসের কোনো না কোনো সময় একটু বেশি ব্যস্ত থাকতেই পারেন। এসবে বিরক্ত হবেন না। নেতিবাচক কিছু শুনলে, দেখলে তার কাছে সরাসরি প্রশ্ন করুন। নিজেরাই সমাধান খুঁজুন।

ঝগড়া পুষে রাখবেন না:

সম্পর্কে ঝগড়া থাকবেই। কিন্তু তাই বলে পায়ে পা দিয়ে ঝগড়া করেই যাবেন, তা হলে সম্পর্ক বেশি দিন টেকানো যায় না। সেই ঝগড়া আবার অনবরত করতে থাকা বা রাগ পুষে রেখে কথা না বলা, দেখা না করা ভালো কিছু নয়।

সময় দিন:

অনেকে আছেন, যারা সঙ্গীকে একদম সময় দিতে চান না। বিশেষ করে সম্পর্ক পুরনো হলে এমন হয়। এটি একদম উচিত নয়। কিছু সময় রাখুন একে অপরের সঙ্গ উপভোগ করার জন্য। সেটা একসঙ্গে খেতে যাওয়া হতে পারে কিংবা কোথাও বেড়াতে যেতে পারেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here