শ্রীলঙ্কাকে প্রথমবার হোয়াইটওয়াশের সুযোগ বাংলাদেশের

ইতিহাস হয়েছে, শ্রীলঙ্কাকে প্রথমবারের মতো হারানো গেছে কোনো ওয়ানডে সিরিজে। উঠা গেছে আইসিসি ওয়ানডে সুপার লিগের শীর্ষেও। এসেছে ব্যক্তিগত প্রাপ্তিও। মেহেদি হাসান মিরাজ উঠেছেন ওয়ানডে বোলিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। তার সঙ্গে আরও একটি রেকর্ডগড়ার সুযোগ বাংলাদেশের সামনে।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে সফরকারীদের হারাতে পারলেই প্রথমবারের মতো তাদের ওয়ানডেতে হোয়াইটওয়াশ করবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর একটায়। সরাসরি দেখা যাবে টি-স্পোর্টস ও জিটিভিতে। এই মিশনে নামা বাংলাদেশের একাদশ থেকে বাদ পড়তে পারেন ওপেনার লিটন কুমার দাস।

দীর্ঘদিন ধরেই প্রত্যাশার সঙ্গে প্রাপ্তি মেলাতে পারছেন না এই ব্যাটসম্যান। চলতি সিরিজেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন তিনি। প্রথম ইনিংসে শূন্য রানে সাজঘরে ফেরত যাওয়ার পর দ্বিতীয় ওয়ানডেতেও ৪২ বল খেলে করেন ২৫ রান।

তৃতীয় ম্যাচের একাদশে তাকে বাদ দিয়ে ওপেনিংয়ে তামিমের সঙ্গী করা হতে পারে মোহাম্মদ নাঈম শেখকে। প্রথম দুই ওয়ানডের দলে না থাকলেও স্ট্যান্ডবাই থেকে তৃতীয় ওয়ানডেতে তাকে দলে নেওয়া হয়েছে। এছাড়া মাথায় আঘাত পাওয়া সাইফউদ্দিনেরও তৃতীয় ওয়ানডেতে খেলা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। তার কনকাশন সাব হওয়া তাসকিন খেলতে পারেন তৃতীয় ম্যাচেও।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস/মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here