শ্রমিকরাই বাস্তব জীবনের হিরো: শাকিব খান

আজ মহান মে দিবস। বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা আট ঘণ্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। ওই দিন তাদের আত্মদানের মধ্যদিয়ে শ্রমিক শ্রেণীর অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল। শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের জন্য শ্রমিকদের আত্মত্যাগের এই দিনকে তখন থেকেই সারা বিশ্বে ‘মে দিবস’ হিসেবে পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে সকল শ্রমজীবী মানুষকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান।

তিনি মনে করেন, শ্রমিকরাই বাস্তব জীবনের হিরো। এ কথা জানিয়ে তিনি বলেন, সমাজের অন্যান্য পেশার মানুষের মতো সকল শ্রমিকের মর্যাদাসম্পন্ন শ্রেণি হিসাবেই আমাদের দেখা উচিত।

তাদের পরিশ্রমের ফলে আমরা ভালো থাকি! ভালো থাকে একেকটি পরিবার। তাই তারাই রিয়েল লাইফের হিরো!

শ্রমিকদের ভালো রাখতে তাদের ন্যায্য ও সকল শ্রম অধিকার যথাযথভাবে বাস্তবায়ন হওয়া প্রয়োজন উল্লেখ করে শাকিব খান আরও বলেন, নিশ্চিত হোক শ্রমিকের নিরাপদ কর্মপরিবেশ। সুস্থ থাকুক সকল শ্রমজীবী মানুষ, উন্নত হোক দেশ। জয় হোক মানবতার, জয় হোক মেহনতি মানুষের। মহান মে দিবসে দেশ ও প্রবাসের সব শ্রমজীবী মানুষদের জানাই শুভেচ্ছা। চলতি মাসের শুরুতে শাকিব খান ‘অন্তরাত্মা’ সিনেমার শুটিং শেষ করেছেন। তরঙ্গ এন্টারটেইনমেন্ট প্রযোজিত সিনেমাটি আসন্ন ঈদুল ফিতরে মুক্তির জন্য প্রস্তুতি চলছে। সিনেমাটিতে শাকিবের বিপরীতে অভিনয় করছেন কলকাতার উঠতি চিত্রনায়িকা দর্শনা বণিক। আর সিনেমাটি পরিচালনা করছেন ওয়াজেদ আলী সুমন।

দেশের করোনা পরিস্থিতি অনুকূলে এলে ‘লিডার—আমিই বাংলাদেশ’ সিনেমার শুট শুরু করবেন শাকিব। তপু খানের পরিচালনায় এ সিনেমায় শাকিবের বিপরীতে অভিনয় করবেন শবনম বুবলী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here