শাবিপ্রবিতে স্বাস্থ্যবিধি মেনে অনার্স-মাস্টার্স পরীক্ষা শুরু

করোনা পরিস্থিতিতে দীর্ঘ নয় মাস বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনার্স ও মাস্টার্সের চূড়ান্ত পর্বের পরীক্ষা শুরু হয়েছে।

রোববার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পরীক্ষা শুরু হয়।

এদিকে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ সময় উপাচার্য অধ্যাপক ফরিদ বলেন, ‘সকল শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করেই পরীক্ষা শুরু হয়েছে। শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে অ্যাম্বুলেন্স ও মেডিকেল সেন্টার প্রস্তুত রয়েছে। গঠন করা হয়েছে ইমার্জেন্সি মেডিকেল রেন্সপন্স টিম। সবার সহযোগিতায় সংকট কাটিয়ে উঠতে চাই।’

এছাড়া সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করায় তিনি সন্তোষ প্রকাশ করেন এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, স্কুল অব লাইফ সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম সায়েম, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, অধ্যাপক ড. আসিফ ইকবাল প্রমুখ।

উল্লেখ্য, ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ১৬২ তম একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী, ১৭ জানুয়ারি থেকে পরীক্ষা শুরু করে তা ১৭ ফেব্রুয়ারির মধ্যে শেষ করতে হবে। প্রথম ধাপে মাস্টার্স ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা নেয়া হবে। পরবর্তীতে ক্রমান্বয়ে অন্যান্য বর্ষের চূড়ান্ত পরীক্ষা নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here