রাশিয়ার সম্মানজনক মেডেল পেলেন স্থপতি আশিক ইমরান

বাংলাদেশ ও রাশিয়ার মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বিশেষ অবদান রাখায় সম্মানজনক মেডেল পেয়েছেন রাশিয়ার অনারারি কনসাল স্থপতি আশিক ইমরান। 

১৯৭৩ সালে চট্টগ্রাম বন্দরের মাইন অপসারণ অভিযানে নিহত সোভিয়েত ইউনিয়নের নাগরিক ইউরি রেডকিনের সম্মানে চট্টগ্রামের লালদীঘি এলাকায় মেমোরিয়াল স্থাপনের মাধ্যমে রাশিয়া এবং বাংলাদেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ তিনি এই মেডেল পেলেন।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে বাংলাদেশের নিযুক্ত রাশিয়ান ফেডারেশনের রাষ্ট্রদূত আলেক্সান্ডার ইগনাতভ আশিক ইমরানকে মেডেলটি হস্তান্তর করেন।

আশিক ইমরানের নেওয়া উদ্যোগের জন্য রাষ্ট্রদূত ধন্যবাদ জানিয়ে বলেন, এই মেমোরিয়াল দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করবে।

তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনকেও মেমোরিয়াল বাস্তবায়নে সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

আশিক ইমরান বলেন, বাংলাদেশ এবং রাশিয়ার মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক একটি শক্তিশালী ঐতিহাসিক ভিত্তির উপর প্রতিষ্ঠিত এবং রেডকিন মেমোরিয়াল স্থাপনের মাধ্যমে আবারও প্রমাণিত হলো যে, বাংলাদেশ কখনোই তার প্রকৃত বন্ধুদের ভুলে যায় না।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here