নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন স্বজন’র ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার সকালে অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়াম মার্কেট সংলগ্ন তাদের কার্যালয়ে সংগঠনটি এক আলোচনা সভার আয়োজন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্বজনের উপদেষ্টা অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন বলেন, ‘বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন সংগঠনের যাত্রা শুরু করলেও দেখা যায় কয়েক বছর পর সেসব সংগঠনের কার্যক্রম হারিয়ে যায়। কিন্তু স্বজন ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়ে আজ পর্যন্ত সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।’ বক্তব্য শেষে তিনি স্বজনের এই কার্যক্রমকে দেশব্যাপী ছড়িয়ে দিতে আহ্বান করেন এবং স্বজনের ধারাবাহিক সফলতা কামনা করেন।

এসময় আরো বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, স্বজনের উপদেষ্টা অধ্যাপক ইফতেখারুল আলম মাসউদ, অধ্যাপক মোহাম্মদ শেরেজ্জামান, আনোয়ারুল কবীর ভুঁইয়া, আব্দুল আজিজ, বিশ্ব সাহিত্য কেন্দ্রের রাবি প্রতিনিধি রেজাউল করিম প্রমুখ।

স্বজনের সভাপতি সুমন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ মুহাম্মাদ তাহিরের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন স্বজনের উপদেষ্টা, উপ-উপদেষ্টা, কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য, হল কমিটির সদস্য, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শাখার সদস্যসহ অন্যান্য স্বজন কর্মীরা।

সভা শেষে কেক কেটে এবং পায়রা উড়িয়ে এক বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন স্বজনের উপদেষ্টামন্ডলী। র‌্যালিটি স্বজন অফিসের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসে শেষ হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here