মেয়র তাপসের নামে ফেসবুকে আইডি খুলে ‘প্রতারণা’

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১০ জানুয়ারি) অভিযান চালিয়ে গাজীপুর থেকে তাদের গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের একটি বিশেষ দল।

গ্রেফতার ব্যক্তিরা হলেন মো. জাকারিয়া ও মো. একরামুল হক রাজু। এ সময় তাদের কাছ থেকে একটি স্মার্টফোন ও একটি বিকাশ অ্যাকাউন্ট নাম্বারের সিম জব্দ করা হয়।

গত পহেলা জানুয়ারি মেয়র তাপসের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার অভিযোগে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। মামলার তদন্ত শুরু করে গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। পরে আসামিদের শনাক্ত করে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময়ে জাকারিয়ার ফেসবুক অ্যাপসে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের নামে একটি ভুয়া ফেসবুক আইডি “Shekh Fazle Noor Taposh” লগইন অবস্থায় পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানায়, গ্রেফতারদের মধ্যে মো. জাকারিয়া ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের ভুয়া ফেসবুক আইডি খুলে নিজেকে মেয়র পরিচয় দিয়ে বিভিন্ন লোকজনদের চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে টাকা দাবি করে। উক্ত টাকা সংগ্রহ করার জন্য মো. একরামুল হকের নামে রেজিস্ট্রেশনকৃত বিকাশ নাম্বার ব্যবহার করে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here