বেকাররা যদি জেগে ওঠে তাহলে সরকারের গদি থাকবে না: নুর

চাকরিতে আবেদন ফি কমিয়ে সর্বোচ্চ ১০০ টাকার মধ্যে রাখার দাবিসহ ৮ দফা দাবিতে মানববন্ধন করেছে কোট সংস্কার আন্দোলনকারীদের প্লাটফর্ম ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ’র (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেন, বেকাররা যদি জেগে ওঠে তাহলে সরকারের গদি থাকবে না।

আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর শাহবাগে অবস্থিত জাতীয় জাদুঘরের সামনে এ মানববন্ধনে এই ৮ দফা দাবি তুলে ধরেন ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল-মামুন।

ডাকসু ভিপি নুর বলেন, তরুণদের এসব দাবি না-মানলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। আর বেকাররা যদি জেগে ওঠে তাহলে সরকারের গদি থাকবে না।

তিনি আরও বলেন, যেখানে আমাদের তরুণরা বেকার সেখানে কিভাবে বিদেশীরা উচ্চ পর্যায়ের চাকরিতে বহাল থাকে। বিদেশী কর্মী কমাতে হবে। বিদেশ নির্ভরতা কমিয়ে আনতে হবে।

৮ দফা দাবির মধ্যে অন্যান্য দাবিগুলো হলো- বিভাগীয় শহরে নিয়োগ পরিক্ষা নেয়া, প্রিলিমিনারি লিখিত ও মৌখিক পরিক্ষা পরীক্ষা নাম্বার পৃথকভাবে প্রকাশ করা, সকল নিয়োগ পরিক্ষার জন্য পিএসসি’র আদলে জাতীয় নিয়োগ প্যানেল গঠন করা, জাতীয় নিয়োগ নীতিমালা প্রণয়ন করা তথ্য যাচাইয়ের নামে অযথা হয়রানি বন্ধ করা, নতুন কর্মসংস্থান সৃষ্টি করা, চাকরিরত বিদেশী নাগরিকদের সংখ্যা কমানো।

এ সময় উপস্থিতি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খাঁন ও ফারুক হাসানসহ সংগঠনটির সর্বোস্তরের নেতাকর্মীরা এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও সাধারন কলেজের শিক্ষার্থীরা।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here