বিশ্বকাপ তো পেছাল, টিকিটের টাকার কি হবে?

করোনাভাইরাসের কারণে এ বছরের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় নির্ধারিত টি-টোয়েন্টি বিশ্বকাপটিও স্থগিত করে দিয়েছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এক বিবৃতিতে আইসিসি বিষয়টি নিশ্চিত করেছে। তবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ সামনে রেখে ইতোমধ্যে অনলাইনে ক্রিকেটপ্রেমীরা টিকিট কিনেছেন। এখন সেই টিকিটের কি হবে?

এ ব্যাপারে স্পষ্ট জবাব দিয়েছে আইসিসি। এক বিবৃতিতে তারা জানিয়েছে, স্থগিত হওয়া বিশ্বকাপের টিকিটের মেয়াদ বাড়ছে আগামী বিশ্বকাপ পর্যন্ত। অর্থাৎ, এবারের টিকিট দিয়ে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ উপভোগ করতে পারবেন দর্শকরা। এবারের বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় হবে ভেবে অনেকেই টিকিট কেটেছিল। যদি পরের বিশ্বকাপ অস্ট্রেলিয়াতে না হয়, সেক্ষেত্রে কি হবে?

এ ব্যাপারে আইসিসি বলেছে, ম্যাচ ও ভেন্যু পরিবর্তন হলে টিকিটের টাকা ফেরত দেয়া হবে ক্রিকেটপ্রেমীদের। নতুন সিদ্ধান্ত অনুযায়ী এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে আগামী বছর অক্টোবর-নভেম্বরে। ওই আসরের ফাইনাল হবে ১৪ নভেম্বর। এরপর ভারতে ২০২২ সালে হবে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, যেটির ফাইনাল হবে ১৩ নভেম্বর। আর ২০২৩ ভারতে নির্ধারিত থাকা ওয়ানডে বিশ্বকাপ ফেব্রুয়ারি-মার্চ থেকে সরিয়ে নেওয়া হয়েছে অক্টোবর নভেম্বরে। ফাইনাল হবে ২৬ নভেম্বর।

আইসিসি সভায়, চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপটি স্থানান্তর করা হয়েছে ২০২১ সালে। তাই ২০২১ সাল থেকে টানা তিন বছর তিনটি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। ২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত তিন বিশ্বকাপই হবে অক্টোবর-নভেম্বরে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here