বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ এবং যুগ্ম মহাসচিব ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

পুলিশের রিমান্ড আবেদন ও আসামিপক্ষের করা জামিন আবেদনের শুনানি শেষে আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকা মহানগর মুখ্য হাকিম (সিএমএম) আবু সাঈদের আদালত এই জামিন মঞ্জুর করেন।

এর আগে আদালতে বিএনপি নেতা মেজর হাফিজ ও খায়রুল কবির খোকনের রিমান্ড আবেদন করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) মো. দেলোয়ার হোসেন। পরে আদালত শুনানি শেষে রিমান্ড আবেদন নামঞ্জুর করেন।

আদালতে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও খায়রুল কবির খোকনের পক্ষে জামিন আবেদন করেন অ্যাডভোকেট মোস্তফা আহমেদ খান।

এর আগে বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে হাইকোর্ট এলাকা থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে হাইকোর্টের গেটের সামনে থেকে গ্রেপ্তার করে শাহবাগ থানা পুলিশ।

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতাকর্মীরা গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়।

ওই ঘটনায় সরকারি কাজে বাধা দেওয়া, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগ এনে শাহবাগ থানায় মামলা করে পুলিশ। এতে ১৫ থেকে ২০ জনের নাম উল্লেখ করে আরও ৫০০ অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়। এ মামলাতেই মেজর হাফিজ ও খায়রুল কবির খোকনকে গ্রেপ্তার করা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here