শিক্ষার্থীবাহী বাস দুর্ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চালকসহ ৪০ শিক্ষার্থী আহত হয়েছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দিনগত রাত দেড়টার দিকে কুষ্টিয়ার বিত্তিপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানান, গত বুধবার (১২ ফেব্রুয়ারি) এগ্রি বিজনেস বিষয়ে ফিল্ড ওয়ার্কের জন্য বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের এমবিএ ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মিক্ষার্থীরা নওগাঁ যান। ফিল্ড ওয়ার্ক শেষে নওগাঁ থেকে সন্ধ্যার দিকে রাজ মোটরস নামে ভাড়ায় চালিত গাড়িতে করে ক্যাম্পাসের উদ্দেশে রওনা হন। রাত দেড়টার দিকে বাসটি কুষ্টিয়ার বিত্তিপাড়া পার হয়। বাসটির চালক বিত্তিপাড়া থেকে কিছুদূরে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে ওভারটেক করতে যায়। এসময় বিপরীত দিক থেকে অন্য যানবাহন আসতে শুরু করলে চালক দ্রুতগতিতে ওই ট্রাকটিকে ওভারটেক করতে গেলে সজোরে ধাক্কা খায়।

এসময় বাসটি ছিটকে রাস্তার পাশের গাছে ধাক্কা খেলে বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। অপরদিকে বাসের ধাক্কায় দাঁড়িয়ে থাকা ট্রাকটিও পাশের খাদে পড়ে যায়। ঘটনার সঙ্গে সঙ্গে খবর পেয়ে পুলিশ, বিজিবি, ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করে।

আহতদের মধ্যে বাস চালকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। তাদের কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আহত শিক্ষক ও শিক্ষার্থীদের কুষ্টিয়া সদর হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান মেডিক্যাল অফিসার ড. মো. পারভেজ হাসান জানান, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক ড. ধনঞ্জয় কুমার ও মুর্শিদ আলমসহ প্রায় ২৮ জনকে আমরা চিকিৎসা দিয়েছি। এদের মধ্যে কয়েকজন একটু বেশি ইনজুরড।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here