“সমৃদ্ধির সোপানে বাংলাদেশ, সময় এখন আমাদের”- স্লোগানে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থ বছরের জাতীয় বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়(শেকৃবি)ছাত্রলীগ। আজ শুক্রবার(১৪ই জুন) বিকাল চারটার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ আনন্দমিছিল অনুষ্ঠিত হয়।

দেশের ৪৮তম এবং আওয়ামী লীগ সরকারের ১৯তম এই বাজেটকে শিক্ষাবান্ধব, কৃষিবান্ধব ও উন্নয়নমুখী বলে দাবি করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন,  “বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে বড় এ বাজেটে আওয়ামীলীগ সরকারের নির্বাচনী ইশতিহারে উল্লেখিত বিষয় গুলো বেশি গুরুত্ব পেয়েছে। বিশেষ করে গ্রামে শহরের সুবিধা দেওয়া, তারুণ্যের শক্তি, প্রবাসীদের রেমিট্যান্সে একস্ট্রা ২% বেশি দেওয়া এ বিষয়গুলো গুরুত্ব দেওয়া হয়েছে।

এছাড়াও তরুণ উদ্যোক্তাদের জন্য ১০০ কোটি টাকা ঋণের যে বাজেট রাখা হয়েছে, এতে তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করা হয়েছে।

বাজেটের সফলতার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিগত বাজেট গুলোতেও আওয়ামী লীগ সরকার যথেষ্ট সফল। এ ধারাবাহিকতা বজায় থাকবে বলে আমি মনে করি।

উল্লেখ্য, গত ১৩ই জুন একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে চলতি সংসদের প্রথম বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ৫ লক্ষ ২৩ হাজার ১৯০ কোটি টাকার এই বাজেট দেশের ইতিহাসের সবচেয়ে বড় বাজেট।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here