যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

বুধবার সকাল ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সকল সামাজিক, সাংস্কৃতিক ও ছাত্র সংগঠন অংশগ্রহণে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ থেকে শুরু হয়ে ছেলেদের বঙ্গবন্ধু হলে গিয়ে শেষ হয়। এরপর সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মো আলী আকবর এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা কর্মীরা পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র’র (টিএসসি) সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর স্মরণে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় ছাত্র বিষয়ক উপদেষ্টা ও জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here