বহিষ্কারাদেশ কাটিয়েই বিগ ব্যাশে ব্যানক্রফট

বল টেম্পারিংয়ের অভিযোগে বহিষ্কৃত অস্ট্রেলিয়ান ওপেনার ক্যামেরুন ব্যানক্রফট রবিবার নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেছেন। বিগ ব্যাশ লিগে হোবার্ট হারিকেন্সের বিপক্ষে পার্থ স্কোরচার্সের আগামীকালকের ম্যাচে তাকে দলভুক্ত করা হয়েছে।

মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বল টেম্পারিং কেলেঙ্কারিতে যুক্ত হয়ে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে নয় মাসের জন্য নিষিদ্ধ ছিলেন ২৯ বছর বয়সী এই অসি ওপেনার। তার সাথে একই ঘটনায় অভিযুক্ত অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ ও সহকারী অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়। তাদের নিষেধজ্ঞা আগামী বছর মার্চে শেষ হচ্ছে।

নিষেধাজ্ঞা থেকে মুক্ত হয়ে ব্যানক্রফট ইন্সটাগ্রামে লিখেছেন, ‘গত নয় মাস কেমন কেটেছে তা শুধুমাত্র আমি জানি। এই সময়ের মধ্যে নিজেকে যেভাবে গড়ে তুলেছি তাতে আমি দারুন সন্তুষ্ট। গত নয় মাসে আমাকে সহযোগিতা করার জন্য প্রতিটি ব্যক্তি, গ্রুপ, দল ও কমিউনিটিকে ধন্যবাদ জানাচ্ছি।’

বুধবার প্রথমবারের মত এক টেলিভিশন সাক্ষাতকারে জনসমুক্ষে ব্যানক্রফট স্বীকার করেছেন শিড়িষ কাগজ দিয়ে বল ঘষতে ওয়ার্নার তাকে নির্দেশ দিয়েছিলেন। বিষয়টি নিয়ে তিনি কিছুই জানতেন না বলেও দাবি জানিয়েছেন।

স্মিথও সমপ্রতি এক সাক্ষাতকারে স্বীকার করেছেন, পুরো বিষয়টির পরে কি ঘটতে পারে তা নিয়ে তিনি কোন কিছুই চিন্তা করেননি। এজন্য অধিনায়ক হিসেবে তিনি সম্পূর্ণ ব্যর্থ।

কলঙ্কজনক এই ঘটনাটিতে পুরো অস্ট্রেলিয়ান ক্রিকেট বিশ্বজুড়ে সমালোচনার মুখে পড়েছিল। অনেক হাই প্রোফাইাল সাবেক খেলোয়াড়দেরও রোষানলে পড়তে হয়েছে স্মিথ-ওয়ার্নারদের। ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজেও ঘুরেফিরে বল টেম্পারিং ইস্যুই সামনে চলে এসেছিল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here