ফায়ার সার্ভিসের ৯৭ সদস্য করোনায় আক্রান্ত

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মোট ৯৭ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার(২৯ মে) সকাল পর্যন্ত এ সংখ্যা পাওয়া গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া) মো. শাহজাহান শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

শাহজাহান শিকদার জানান, আক্রান্তদের মধ্যে ১০ সদস্য সুস্থ হয়েছেন। বাকি ৮৭ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তিনি জানান, অগ্নি দুর্ঘটনা নির্বাপণ ও উদ্ধার কাজে অংশ নিয়ে কয়েকজন প্রথমে করোনায় আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। পরে তাদের থেকে অন্যরা সংক্রমিত হয়ে থাকতে পারেন। করোনা আক্রান্তদের মধ্যে ১৭ জন সদরদফতর সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের, ১৯ জন তেজগাঁও ফায়ার স্টেশনের, ৯ জন অধিদফতরের অফিস শাখার, ৯ জন সদরঘাট ফায়ার স্টেশনের, ১১ জন হাজারীবাগ ফায়ার স্টেশনের, ছয়জন ঢাকা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের, ছয়জন ডি ই পি জেট ফায়ার স্টেশনের (সাভার), আটজন সাভার ফায়ার স্টেশনের, একজন লালবাগ ফায়ার স্টেশনের, একজন মোহাম্মদপুর ফায়ার স্টেশনের, দুইজন মানিকগঞ্জ ফায়ার স্টেশনের, চারজন চট্টগ্রাম লামার ফায়ার স্টেশনের, একজন ডেমরা ফায়ার স্টেশনের, একজন খিলগাঁও ফায়ার স্টেশনের এবং দুইজন পোস্তগোলা ফায়ার স্টেশনের কর্মী।

আক্রান্তদের পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার সার্ভিস সেন্টার, নারায়ণগঞ্জ, রূপগঞ্জের ইউসুফগঞ্জ স্কুল, বায়েজিদ ফায়ার স্টেশন, চট্টগ্রাম এবং সদরঘাট ফায়ার স্টেশনসহ বিভিন্ন স্থানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং একজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তিনি জানান, করোনা আক্রান্তদের সকলেই এখনো ভালো আছেন। এদের মধ্যে ১০ জনের পর পর দুইবার নমুনা পরীক্ষায় নেগেটিভ হওয়ায় তাদের সুস্থ ঘোষণা করা হয়েছে। সদরঘাট ফায়ার স্টেশনের ৯ জনের মধ্যে আটজন সুস্থ ও পোস্তগোলা ফায়ার স্টেশনের দুইজনই সুস্থ রয়েছেন। আক্রান্ত অন্যদের নিবিড়ভাবে নজর রাখা হচ্ছে এবং স্বাস্থ্যের উন্নতি না হলে বা অবনতি হলে প্রয়োজনে তাদের আইসোলেশনে বা হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here