গতকাল (১৭ জানুয়ারি) শুক্রবার ফরিদপুর জেলা শহরের ইসলামি শিক্ষাপ্রতিষ্ঠান শ্যামসুন্দরপুর জামিয়া আরাবিয়া ফরিদিয়া, ফরিদাবাদ কওমি মাদ্রাসা ও এতিমখানার ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্তমান সময়ের আলোচিত বক্তা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন ও ইসলামি গবেষক ড. মিজানুর রহমান আজহারী।

কনকনে শীত উপেক্ষা করে তার ওয়াজ শুনে ফরিদপুরসহ আশপাশের লাখো জনতা। মিজানুর রহমান আজহারীর বয়ানের পূর্বে উল্লেখযোগ্য একজন বক্তা বলেন, ইসলামের এ ক্লান্তিলগ্নে কেমন যেন আমরা অভিভাবকহীন। সারা বিশ্বের মুসলমানদের নির্যাতিত হওয়ার চিত্র তুলে ধরতে গিয়ে তিনি ফিলিস্তিন, কাশ্মীর, মিয়ানমার এবং ভারতে মুসলিম নির্যাতনের চিত্র তুলে ধরে।

ইসলামী এ মহাসম্মেলনের প্রধান অতিথি ড. মিজানুর রহমান আজহারী বলেন, এদেশের যুবকদের গায়ে আল কুরআনের বাতাস লেগেছে। ওদের হৃদয়ে লেগেছে কালামে পাকের হিমেল ছোয়া। তাইতো পঙ্গপালের মত ওরা ছুটে আসছে আল কুরআনের মাহফিল গুলোতে। আমরা কি পারবো ওদেরকে ধরে রাখতে? বেঁধে রাখতে হেরার আলোর সুতো দিয়ে?

তিনি বলেন, আমাদের কাদাছোড়াছুড়ি আর নোংরামোতে ওরা মুখ ফিরিয়ে নেবে আর গা ভাসাবে অপসংস্কৃতির গড্ডালিকা প্রবাহে?

ইসলামী এ মহাসম্মেলনের শুরুতে কোরআন তেলায়ত, ইসলামী সংগীতের মাধ্যমে শুরু হলেও অনেক প্রসিদ্ধ আলেমরা ওয়াজ নসিহত পেশ করেন।

অন্যান্যদের পাশাপাশি উপস্থিত ছিলেন মুফতি আঃ রব ফরিদী, আল্লামা জহুরুল হক এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ লাখো তৌহিদী জনতা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here