প্রোটিয়াদের মতো আইপিএলে গেলে কী হতো সাকিবদের, প্রশ্ন মাশরাফির

পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডে না খেলেই আইপিএলে যোগ দিতে দেশ ছেড়েছেন পাঁচ প্রোটিয়া ক্রিকেটার। অথচ এই ম্যাচেই দলটির সিরিজের ভাগ্য নির্ধারণ হতে যাচ্ছে। তিন ম্যাচ সিরিজের প্রথম দুটিতে ১-১ সমতার পর আজ বুধবার সিরিজ নির্ধারণী ম্যাচে মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা।

ওই ম্যাচে দারুণ ফর্মে থাকার পরও কোয়ারেন্টিন দ্রুত কাটাতে জাতীয় দলের খেলা রেখে ভারতে এসেছেন তারা। এটা দেখে টাইগারদের সফল অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা বাংলাদেশের সঙ্গে তুলনা করেছেন।

আগামী ৯ এপ্রিল থেকে মাঠে গড়াবে আইপিএলের ১৪তম আসর। তবে করোনার বিধিনিষেধের কারণে বিদেশি ক্রিকেটারদের সাত দিনের কোয়ারেন্টিন শেষ করে খেলতে হবে। এ কারণেই জাতীয় দলের খেলা রেখে ভারতে এসেছেন, কাগিসো রাবাদা, কুইন্টন ডি কক, লুঙ্গি এনগিডি, ডেভিড মিলার ও আনরিক নরকিয়া ছুটি নিয়েছেন।

অন্যদিকে, আইপিএলে অংশ নিতে জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না সাকিব আল হাসান। এই সফরটি থেকে ছুটি নেওয়া সাকিবকে নানা সমালোচনার মুখে পড়তে হয়েছিল। ফলে সাকিবদের সঙ্গে দক্ষিণ আফ্রিকা প্রসঙ্গটি এক করে ফেসবুকে একটি পোস্ট করেন মাশরাফি।

সেখানে তিনি লিখেছেন, ‘ডেভিড মিলার, কাগিসো রাবাদা, আনরিক নরকিয়া, লুঙ্গি, এনডিগি, ডি কক সবাই ফর্মে আছে এবং প্রথম দুই ম্যাচেই ভালো পারর্ফম করছে। আজ দেখছি সিরিজ ডিসাইড ম্যাচে তারা নেই। কারণ বুঝলাম কোয়ারেন্টিন পূরণ করতে হবে আইপিএলের জন্য। ম্যাচের ৩০ ভাগ শেষ কিন্তু কোনো আওয়াজ নাই কমেন্ট্রিতে বা অন্য কোথাও।’

মাশরাফি আরও লিখেছেন, ‘কল্পনায় আনতে পারছি না, এরকম অবস্থায় আমাদের কেউ গেলে কী হতে পারত। সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান আল্লাহ তোদের সহায় হোন…।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here