প্রাধ্যক্ষের পদত্যাগের দাবি জিয়াউর রহমান হল সংসদের

প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন হলের সাধারণ শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিয়া রহমানের পদত্যাগের দাবি জানিয়েছে হল ছাত্র সংসদ। একই সঙ্গে প্রাধ্যক্ষের দুর্নীতির বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচির প্রতি একাত্মতা প্রকাশ করেছে।

আজ বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্র সংসদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

জানা গেছে, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় নিম্নমানের টি শার্ট প্রদান করা হয়। এছাড়া সবাইকে খাবারও দেয়া হয়নি। যে খাবার দেয়া হয়েছে তাও অত্যন্ত নিম্নমানের। এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল কর্তৃক আয়োজিত বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতায় হল প্রশাসনের দুর্নীতি ব্যর্থতা এবং অসংগতি স্বীকার করে নিয়ে হলের প্রভোস্ট ড. জিয়া রহমানের পদত্যাগের দাবি জানাচ্ছি।

এ ছাড়া জিয়াউর রহমান হল সংসদ সাধারণ শিক্ষার্থীদের প্রভোস্টের দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি এবং দাবির প্রতি একাত্মতা প্রকাশ করছে বলে জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

এর আগে বৃহস্পতিবার সকাল থেকে প্রাধ্যক্ষ অধ্যাপক জিয়া রহমানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এ সময় প্রভোস্টের অনতিবিলম্বে পদত্যাগ দাবি করে বিভিন্ন ধরনের স্লোগান দেন থাকেন শিক্ষার্থীরা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here