পুঠিয়ায় করোনা মহামারীতেও থেমে নেই কোচিং ও প্রাইভেট বাণিজ্য

সারাদেশে মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় সরকার যখন সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ কোচিং ও প্রাইভেট পড়ানো বন্ধ ঘোষণা করেছে। ঠিক সে সময়ে রাজশাহী জেলার পুঠিয়া, উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা সরকারি নির্দেশনা উপেক্ষা করে কোনো প্রকার সামাজিক দূরত্ব বজায় না রেখেই নতুন কৌশলে প্রাইভেট বাণিজ্য চালিয়ে যাচ্ছে।

এসব শিক্ষক ছোট কক্ষে গাদাগাদি করে একসঙ্গে ৩৫ থেকে ৪০ জন শিক্ষার্থী নিয়ে একেকটি ব্যাচে পড়াচ্ছেন। এতে পুঠিয়া উপজেলায় করোনা সংক্রমণের মারাত্মক ঝুঁকির আশঙ্কা রয়েছে বলে স্থানীয়রা মনে করছেন।

সারাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সরকারি নির্দেশনাকে উপেক্ষা করে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার বিভিন্ন স্থানে বিশেষ করে, বানেশ্বর, শিবপুর, বিড়ালদহ মাজার বাজার, ঝলমলিয়া, এলাকার প্রকাশ্যে প্রাইভেট পড়ানো হচ্ছে উপজেলার অংশ নিয়ে জনবহুল স্থানে অবস্থিত।

এ বিষয়ে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: ওলিউজ্জামান বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে চলমান মহামারী করোনা ভাইরাসের কারনে সারাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে সেই মুতাবেক পুঠিয়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান আছে। কোনো শিক্ষকের বিরুদ্ধে প্রাইভেট পড়ানোর অভিযোগ পাই তাহলে সেই সকল শিক্ষকের বিরুদ্ধে পুঠিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here