পাকিস্তানকে হেলায় হারাল ভারত

গ্রুপ পর্বের পর পাকিস্তানকে সুপার ফোরের ম্যাচেও হেলায় হারাল ভারত। এবারও হেসেখেলে জিতেছে শিরোপা প্রত্যাশীরা। ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে টিম ইন্ডিয়া। গ্রুপ পর্বের মতোই সুপার ফোরেও পাকিস্তানকে ৯ উইকেটে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে কার্যত পৌঁছে গেল রোহিতের ভারত।

টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৩৭ রান তোলে পাকিস্তান। রবিবাসরীয় মহারণ জিততে ২৩৮ রানের টার্গেট ছিল ভারতের সামনে। ২৩৮ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ান ও রোহিত শর্মার অনবদ্য শতরানের সৌজন্যে ৬৩ বল বাকি থাকতেই টার্গেটে পৌঁছে যায় টিম ইন্ডিয়া। শুরু থেকেই আক্রমনাত্মক মেজাজে ব্যাটিং করতে থাকেন শিখর ধাওয়ান। একদিনের ক্রিকেটে ১৫ তম শতরান করলেন ৯৫ বলে। শেষ পর্যন্ত ১০০ বলে ১১৪ রান করে রান আউট হলেন শিখর। ১৬টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারিতে সাজানো ‘গব্বরের’ ইনিংস।

এদিকে পাক ফিল্ডারদের বদান্যতায় শুরু থেকে অবশ্য ভারত অধিনায়ক তিন তিনবার জীবন দান পেলেন। আর সেই সুযোগটা কাজে লাগিয়ে কেরিয়ারে ৭০০০ ওডিআই রান পূর্ণ করলেন রোহিত। শুধু তাই নয় একদিনের ক্রিকেটে ১৯ তম শতরানও করলেন ‘হিটম্যান’। অপরাজিত থাকলেন ১১১ রানে। সাতটি চার ও ৪টি ছয়ে সাজানো রোহিতের শতরানের ইনিংস।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here