নুর ও তার সহকর্মীদের ওপর হামলাকারীরা ঘুরছে প্রকাশ্যে

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে ভিপি নুরুল হক নুর ও তার সহকর্মীদের ওপর হামলার দায়ে পুলিশের মামলায় অভিযুক্ত আসামিরা ঘুরে বেড়াচ্ছে দিনের আলোতেই।

গতকাল বিকেলে, মধুর ক্যান্টিনে আসেন নুরদের ওপর হামলার ঘটনায় পুলিশের করা মামলায় অভিযুক্ত আসামি মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। তার সাথে ছিলো পুলিশের করা মামলায় অভিযুক্ত আরেক আসামী এ এস এম সনেট মাহমুদ।

মধুর ক্যান্টিনে বসে থাকার একটি ছবি পোস্ট করে আমিনুল ইসলাম বুলবুল তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে ছবির ক্যাপশনে লেখেন ‘মধুতে’।

এ বিষয়ে মামলার বাদী নিউ মার্কেট থানার উপ-পরিদর্শক রইছ উদ্দিন বলেন, আমি মামলার বাদী। এ মামলা এখন ডিবি তদন্ত করছে। আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে সেটা আমি মাত্র জানছি। কেন তারা প্রকাশ্যে ঘুরছে সে বিষয়টি আমি স্যারকে (শাহবাগ থানার ওসি) জানাচ্ছি।

শাহবাগ থানার ওসি আবুল হাসান জানান, আসামিরা ক্যাম্পাসে আসার ব্যাপারে আমরা জানি না। এখন জানলাম। ক্যাম্পাসে আসলে আপনারা জানাবেন।

আসামিদের প্রকাশ্যে ঘুরে বেড়ানোর বিষয়ে ভুক্তভোগী নুরুল হক নুর বলেন, দেশে যে দুঃশাসন চলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে আমরাও তার বাইরে না। এই যে আমাদের ওপর, সাধারণ মানুষের ওপর বিভিন্ন হামলাগুলো হচ্ছে সেগুলোর বিচার হচ্ছে না। বিশ্ববিদ্যালয়ে হামলা হলে সরকারের পক্ষ থেকে বিচার হওয়ার কথা বললেও বেশিরভাগ সময় দায় অস্বীকার করার কথা বলে।

নুর আরও বলেন, আমরা সরকারের কাছে বিচার চাই না। আমরা জানি সরকার এর বিচার করবে না। যারা সন্ত্রাস পালন করছে তারা কিভাবে সন্ত্রাস দমন করবে? জনগণের ওপর ভয়ের রাজত্ব কায়েম করছে।

উল্লেখ্য, ডাকসু সহ-সভাপতি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর গত ২২ ডিসেম্বর হামলা চালিয়েছেন মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। হামলায় অন্তত ৩২ জন আহত হন। এতে ছাত্রলীগের নেতাকর্মীরাও অংশ নেন বলে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here