নতুন নাম পেল ‘ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গড়ে ওঠা ‘ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’-এর নাম পরিবর্তন করা হয়েছে। নতুন নামকরণ করা হয়েছে ‘ছাত্র অধিকার পরিষদ’। আজ সোমবার সংগঠনটির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীতে এই নাম পরিবর্তন করা হয়।

‘ছাত্র অধিকার পরিষদ’ সোমবার তিন বছরে পদার্পণ করেছে। ২০১৮ সালের এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংগঠনটি যাত্রা শুরু করে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় জড়ো হন সংগঠনের নেতারা। কেক কেটে ও বেলুন উড়িয়ে উদযাপন করেন সংগঠনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী। এর আগে সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় সংগীতের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আখতার হোসেনের সঞ্চালনায় আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক ও ডাকসু ভিপি নুরুল হক নুর, ফারুক হাসান, রাশেদ খানসহ ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, নারায়ণগঞ্জ ও ঢাকা মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, অসংখ্য হামলা, মামলা, জেল-জুলুম ও রিমান্ড সত্ত্বেও রাজপথে আপসহীনভাবে অধিকার আদায়ে নের্তৃত্ব দিয়ে যাচ্ছে ছাত্র অধিকার পরিষদ। এর পর তিনি সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য পড়ে শুনান।

ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, ১৭ ফেব্রুয়ারি সংগঠনটির জন্ম হয়েছে। প্রতিষ্ঠার শুরু থেকেই বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন তথা গণমানুষের জন্য কাজ করে যাচ্ছে ছাত্র অধিকার পরিষদ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here