জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধিকতর উন্নয়ন প্রকল্পে দূর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১ টায় ‘দূর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ভবন থেকে মিছিলটি শুরু হয়ে রেজিষ্টার ভবনসহ ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুরাদ চত্ত্বরে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, ‘উপাচার্য মিথ্যাচার করেছেন। আলোচনায় এক কথা বলে তিনি গনমাধ্যমের সাথে ভিন্ন বক্তব্য দিয়েছেন। আমরা চাই দূ্র্নীতির সুষ্ঠু তদন্ত। তদন্তের মধ্যেই প্রমাণীত হবে কে দোষী। জনগনের অর্থ কোনভাবেই লুটপাট হতে দেওয়া হবে না।’

বক্তারা আরও বলেন, উপাচার্য একবার বললেন শোভন-রাব্বানী ৪-৬ পারসেন্ট চাঁদা দাবি করেছেন। আবার গতকাল চ্যানেল আই কে দেওয়া সাক্ষাৎকারে বলেন, তাদের সাথে টাকার বিষয়ে কোন কথাই হয়নি। উপাচার্যের এরকম মিথ্যাচার বিশ্ববিদ্যালয়ের সম্মান ক্ষুন্ন করছে। অতি দ্রুত বিচার বিভাগীয় তদন্ত দাবী করেছেন তারা।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই জাবির উন্নয়ন প্রকল্পে দূর্নীতির ব্যাপারে বলে কেন্দ্রীয় ও শাখা ছাত্রলীগ পরস্পর দোষারোপ করে আসছে। ছাত্রলীগের সদ্য বিদায়ী কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রব্বানী দাবি করেন উপাচার্য শাখা ছাত্রলীগকে ১ কোটি ৬০ লাখ টাকা প্রদান করেছেন। কিন্তু এ অভিযোগকে মিথ্যা ও সাজানো গল্প অভিহিত করে উপাচার্য ও শাখা ছাত্রলীগ প্রতিবাদ জানায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here