শেখ হাসিনার উপহার নিয়ে বন্যাদুর্গত মানুষের পাশে গোলাম রাব্বানী

এবার বন্যাদুর্গত এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার নিয়ে বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সদ্য সাবেক জিএস গোলাম রাব্বানী।

করোনা সংকটের মধ্যে মড়ার উপর খাঁড়ার ঘায়ের মতো ধেয়ে এসেছে বন্যার করালগ্রাস। দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার কারণে গৃহহীন হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ।

করোনাকালীন সংকটের একদম শুরু থেকেই তিনি তার নিজ জেলা মাদারীপুর, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় খাদ্য সহায়তা ও সুরক্ষাসামগ্রী দিয়ে আসছেন। এবার তিনি বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেছেন।

বন্যাদুর্গতদের পাশে দাড়তে সাবেক ছাত্রলীগ নেতা ও ডাকসুর জিএস রাব্বানী ইতোমধ্যে সিরাজগঞ্জের শাহজাদপুর ও পাবনার বেড়া উপজেলায় ত্রান বিতরণ করেছেন । বেড়ার কল্যাণপুর, চর সাফুল্লা এবং আগবাগশোয়া, পূর্ব চিরিকণ্ঠদিয়া গ্রামে ও শাহজাদপুরের পোতাজিয়া ইউনিয়নে নিজ উদ্যোগে শেখ হাসিনার পক্ষ থেকে বিভিন্ন উপহারসামগ্রী, খাদ্য সহায়তাসহ স্বাস্থ্য সচেতনতার বিভিন্ন সামগ্রী অসহায় মানুষদের হাতে তুলে দিয়েছেন।

জানা গেছে, সাবেক ছাত্রলীগ নেতা গোলাম রাব্বানী পাবনা, সিরাজগঞ্জ ছাড়াও দেশের অন্যান্য বন্যাদুর্গত অঞ্চলে অসহায় মানুষের পাশে দাঁড়াবেন। তিনি সামর্থ্যবান সবাইকে যার যার অবস্থান থেকে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন।

এ ব্যাপারে ডাকসুর সদ্যবিদায়ী জিএস ‘স্টুডেন্ট জার্নালকে’ বলেন, এ করোনার মধ্যেই দেশের বেশ কয়েকটা জেলায় বন্যার পানি বেড়ে মানুষ চরম দুর্ভোগে রয়েছেন। পাবনার বেড়া উপজেলায় বন্যায় যমুনা নদীর পানি বেড়ে প্রায় দেড় মাস যাবত পানিবন্দি অবস্থায় দিনাতিপাত করছেন হাজারও মানুষ।

এসব উপহার সামগ্রীর প্রতি ব্যাগে রয়েছে ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি লবণ, ১টি বড় জীবাণুনাশক সাবান, বিস্কুট, ৫টি ভিটামিন ট্যাবলেট এবং ১০টি করে সার্জিক্যাল মাস্ক।

তাদের পাশে দাঁড়ানোর ইচ্ছা থেকেই আমি ব্যক্তিগত উদ্যোগে পানিবন্দি অসহায় পরিবারের জন্য দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার পৌঁছে দিয়েছি।

এসময় তিনি সামর্থ্যবানদের এসব অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য আহবান জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here