`তোমার হাতেখড়ির গল্প’ লিখন প্রতিযোগিতা

ডিসলেক্সিয়া সচেতনতা মাস উপলক্ষে রোটারি ক্লাব অব বারিধারা সেন্ট্রাল এর সহযোগিতায় সৃজনশীল গল্প লিখন প্রতিযোগিতার আয়োজন করেছে কানেক্টিং ডিসঅর্ডারস। এ প্রতিযোগিতা ১ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৫ নভেম্বর পর্যন্ত।

সকল বয়সের প্রতিযোগিরা এ প্রতিযোগিতায় আংশগ্রহন করতে পারবে। মূল্যায়নের সুবিধার্থে প্রতিযোগিদের জন্য তিনটি বিভাগ করা হয়েছে। ১৬ বছরের নিম্নে সকল অংশগ্রহণকারী জন্য “ক” বিভাগ , ১৬ বছরের ঊর্ধ্বে এবং ২৫ বছরের নিম্নে সকল অংশগ্রহণকারীদের জন্য “খ”, ২৫ বছরের ঊর্ধ্বে সকল অংশগ্রহণকারীর জন্য রয়েছে “গ” বিভাগ।

রচনার শিরোনাম- ‘তোমার হাতেখড়ির গল্প’ এখানে প্রতিযোগীর প্রথম লিখন, শিখনের অভিজ্ঞতা, চ্যালেঞ্জ, উদ্ভাবনী সমাধানের নিজস্ব গল্প লিখতে হবে।

রচনা লেখার শব্দসীমা ৫০০-১০০০ শব্দ। লেখার উৎকর্ষতা বিচার করা হবে শুধুমাত্র লেখার কন্টেন্ট এবং ভাষার সৌন্দর্যের উপর ভিত্তি করে। লেখা বিচার করবেন দুই পর্যায়ে কানেক্টিং ডিসঅর্ডারস ব্লগের এডিটিং প্যানেল।

অংশগ্রহণকারী নিম্নে উল্লিখিত গুগল ফর্মে লেখা জমা দিবে। গুগল ফর্মে তার নাম, বয়স, প্রতিষ্ঠানের নাম, গ্রুপের নাম, ফোন নাম্বার, ইমেইল এড্রেস এবং ফর্মে উল্লিখিত এটাচমেন্টে নিজের লেখার পিডিএফ সংযুক্ত করে তা জমা দিতে হবে।

লেখাটি অবশ্যই অংশগ্রহণকারীর একান্ত নিজস্ব এবং সৃজনশীল হতে হবে।

তিন বিভাগের প্রত্যেক বিভাগ থেকে চ্যাম্পিয়ন, ১ম রানারআপ, দ্বিতীয় রানারআপ তিন জনকে পুরষ্কৃত করা হবে।

১ম বিজয়ী পাবে: ১৫০০ টাকা সমমূল্যের বই
২য় বিজয়ী পাবে: ১৩০০ টাকা সমমূল্যের বই
৩য় বিজয়ী পাবে: ১১০০ টাকা সমমূল্যের বই

এছাড়াও সকল বিভাগের প্রতিযোগীদের লেখা বিবেচনা সাপেক্ষে থাকছে “সেরাদের সেরা” বিজয়ী এবং সেই বিজয়ী প্রতিযোগীর জন্য থাকছে বিশেষ পুরষ্কার।

প্রতিযোগিতার সহ-আয়োজক হিসেবে দায়িত্ব পালন করছে ইনস্টিটিউট অফ ডিজাবিলিটি ম্যানেজমেন্ট এন্ড রিহ্যাবিলিটেশন এবং মিডিয়া পার্টনার হিসেবে দায়িত্ব পালন করবে জনপ্রিয় ক্যাম্পাস ভিত্তিক মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল স্টুডেন্ট জার্নাল। এছাড়াও বুক ডেলিভারি পার্টনার হিসেবে আছে বুকউইন্ড, আউটরিচ পার্টনার থ্রিলার পাঠকের আসর, আর স্ট্রাটেজিক পার্টনার হিসেবে থাকছে কথাবন্ধু।

অংশগ্রহণকারীকে ১ নভেম্বর, ২০২০ থেকে ১৫ নভেম্বর, ২০২০ এর মধ্যে লেখা জমা দিতে হবে। আগামী ১৮ নভেম্বর প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করা হবে।

লেখা জমা দেওয়ার গুগল ফর্ম পেতে এখানে ক্লিক করুন: 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here