ঢাবিতে ছাত্রদলের দু’পক্ষের হাতাহাতি (ভিডিও)

স্লোগান দেওয়া, ‘না’ দেওয়া নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের দুই পক্ষের মধ্যে দুই দফা হাতাহাতি, তর্ক-বিতর্কের ঘটনা ঘটেছে।

আজ বৃস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এই ঘটনা ঘটে।

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের পক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিবের পক্ষ প্রথমে তর্ক-বিতর্ক পরে হাতাহাতিতে জড়িয়ে পড়ে।

ছাত্রদল সূত্রে জানা যায়, মধুর ক্যান্টিন থেকে আসার সময় সাধারণ সম্পাদক শ্যামলের পক্ষ স্লোগান দিতে থাকে। আহ্বায়ক রাকিব তাদের স্লোগান বন্ধ করতে বলেন। কিন্তু রাকিবের কথা তাঁরা না শুনে স্লোগান দিতে থাকে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, উভয় পক্ষ ১২ টার দিকে টিএসসিতে আসে। কেন্দ্রীয় কমিটির সভাপতি ফজলুর রহমান খোকনও সেখানে ছিলেন। তখন স্লোগান ‘কেন বন্ধ করা হলো না’ তা রাকিব শ্যামলের কাছে জানতে চায়। শ্যামল কোনো জবাব না দিলে রাকিব শ্যামলে গালি দেন।

ছাত্রদলের আরেকটি সূত্র জানায়, ঘটনাটি তর্ক বিতর্কে শেষ হয়ে যেতো। কিন্তু রাকিব উত্তেজিত হয়ে পড়ে। প্রথম বার হাতাহাতি হলে তাদের শান্ত করা হয়। ফের দশ মিনিট পর উভয় পক্ষ একত্রিত হয় এবং হাতাহাতি,তর্ক বিতর্ক শুরে করে দেয়।

এ বিষয়ে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, ঝামেলা মিঠে গেছে। তর্ক-বিতর্ক হয়েছিল। হৈ হুল্লোড় হয়েছে সামান্য। এটা তেমন কিছু না।

স্লোগান দেয়াকে কেন্দ্র করে ছাত্রদলের দুই পক্ষের মধ্যে হাতাহাতি….

Posted by studentjournalbd.com on Thursday, February 27, 2020

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here