ঢাবিতে কেটে ফেলা গাছের স্থানে পুনরায় গাছ লাগিয়ে প্রতিবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মেট্রোরেলের নির্মাণকাজের জন্য কেটে ফেলা গাছের স্থানে নতুন গাছ রোপন করে প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের দুই নেত্রী। প্রতিবাদকারী দুই নেত্রী কানেতা ইয়া লাম লাম ও মানসুরা আলম ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য। আজ টিএসসি এলাকায় তারা এই অভিনব প্রতিবাদ জানান।

মনসূরা আলম স্টুডেন্ট জার্নালকে জানান, “ ঢাবি ক্যাম্পাসে আমরা মেট্রোরেলের স্টেশন চাইনা,আমরা চাই ক্যাম্পাস সবুজ থাকুক,তাই যতবার গাছ কাটা হবে আমরা ততোবার বৃক্ষরোপণ করবো,
সবুজ ক্যাম্পাস আমাদের প্রাণের দাবী”

কানেতা ইয়া লাম লাম বলেন, ক্যাম্পাসে মেট্রোরেলের ও স্টেশনের কারনে শিক্ষার পরিবেশ ব্যাহত হবে। সেই সাথে বহিরাগতদের আনাগোনা ও বাড়বে। যার ফলে শিক্ষার্থীদের নানাবিধ সমস্যায় পড়তে হবে। ইতিমধ্যেও ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অফিস টাইম ও ছুটির দিনগুলোতে বহিরাগত দের চাপে যানজট লেগে থাকে।

এমতাবস্থায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্লিপ্ত আচরণে আমরা ক্ষুব্ধ। এ মহামারী কালে বিশ্ববিদ্যালয় বন্ধের সুযোগে আমাদের ক্যাম্পাস জীবনের নির্বাক সাক্ষী বৃক্ষগুলোকে কেটে ফেলা হচ্ছে। সে কারণে আমাদের প্রতিবাদ ছিল সেই স্থানেই বৃক্ষ রোপণ করে

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে মেট্রোরেলের রুট নিয়ে বিভিন্ন সময় আন্দোলন করে আসছে বিশ্ববিদ্যালয়ের একাধিক ছাত্র সংগঠন। মেট্রোরেলের গাছ কাটা নিয়ে গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ও বিভিন্ন রাজনৈতিক ছাত্র সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here