জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন

করোনা মহামারির কারণে ক্যাম্পাসের বাইরেই সুবর্ণ জয়ন্তী’র অনুষ্ঠান কর্মসূচী পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বেলা এগারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা, অ্যালামনাই অ্যাসোসিয়েশনর পতাকা উত্তোলন করা হয়। এরপর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ৫০ টি বেলুন উড়িয়ে এবং কেক কেটে বিশ্ববিদ্যালয় দিবস উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনর সভাপতি অধ্যাপক ড. শরীফ এনামুল কবির।

উদ্বোধনী ভাষণে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়েল পঞ্চাশ বছর পুর্তিতে প্রত্যাশার তুলনায় প্রাপ্তি যা আছে, আরো অনেক বেশি হতে পাতো।’

এসময় তিনি আক্ষেপ করে বলেন, ‘আজকে সবাই মিলে একসাথে অনুষ্ঠানটি উদযাপন করতে পারলে অনেক বেশি খুশি হতাম। জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যলয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে যে বন্ধন, আজকে সে বন্ধনটি মিস করছি।’

অনুষ্ঠনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যারা গত হয়েছেন এবং করোনায় মৃত সকলের আত্মার শান্তি কামনায় একমিনিট নিরবতা পালন করা হয়। এসময় বিশ্ববিদ্যলয়ের সাবেক রেজিস্ট্রার ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনর সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী অধ্যাপক ড. মো. আলাউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য শেখ মনোয়ার হোসেন সহ বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধ শতাধিক সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here