জাতিকে ধ্বংস করতেই অটো পাসের সিদ্ধান্ত: ডা. জাফরুল্লাহ চৌধুরী

জাতিকে ধ্বংস করতেই করোনাভাইরাসের অজুহাতে অটো পাসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। শনিবার (২৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের এডুকেশন রিফর্ম ইনিশিয়েটিভ (ইআরআই) আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। 

এসময় তিনি বলেন, সরকার শিক্ষা ব্যবস্থা ধ্বংসের মাধ্যমে জাতিকে ধ্বংস করছে। আমাদের সব কিছু সচল থাকলেও শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকে। এই সুযোগে দেশের মধ্যে কিশোর গ্যাং মাথাচাড়া দিয়ে উঠছে। তাদের কাজ নেই, স্কুল বন্ধ কী করবে তারা? তাই অপরাধে জড়িয়ে পড়ছে।

তিনি আরো বলেন, এখন পরিবেশ অনেক ভালো, স্কুল-কলেজ চালু হলে কোনো ক্ষতি হবে না। স্কুল-কলেজ বন্ধ থাকায় কিশোর গ্যাং মাথাচাড়া দিয়ে উঠছে।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকলে কেউ করোনা আক্রান্ত হবে না এটা নিশ্চিত করে বলতে পারি। পরীক্ষা না হওয়ার কোনো কারণ নেই। তাহলে কার ইশারায় এমন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে?

বিশ্ব ব্যাংকের এক পরিসংখ্যন অনুযায়ী ২০১৮ সালে প্রতিবেশী রাষ্ট্র ১২৮ মিলিয়ন ডলার নিয়েছে, তাদের ৫ লাখ নাগরিক আমাদের এখানে কর্মরত রয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, শিক্ষায় অটো পাস করলে এমন অবস্থা আরো তৈরি হবে, প্রকৃত শিক্ষা থেকে বঞ্চিত হবে জাতি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here