ছাত্রের পরিবর্তে খেললেন প্রশিক্ষক!

ফাইল ছবি

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকস প্রতিযোগিতায় ছাত্রের পরিবর্তে এক প্রশিক্ষককে অংশ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে প্রতিযোগিতার আয়োজক কমিটির সদস্য সচিব বরাবর অভিযোগ দিয়েছেন ১৯টি বিশ্ববিদ্যালয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুরু হয়েছে এই অ্যাথলেটিকস প্রতিযোগিতা। এতে ছাত্রের পরিবর্তে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শরীর চর্চা প্রশিক্ষক ও কোচ ম্যানেজার উৎজল চন্দ্র সুত্রধর এই খেলায় অংশ নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চেচ নম্বর ১৩২ খেলোয়াড় উৎজল চন্দ্র সুত্রধর বর্তমানে বিশ্ববিদ্যালয়ে শারীরিক শিক্ষা বিভাগে শরীর চর্চা প্রশিক্ষক পদে কর্মরত আছেন। বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস বোর্ড গঠনতন্ত্র ১৯ অনুচ্ছেদ ও বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা ২০২০-এর বাইলজ লঙ্ঘন করেছেন তিনি।

অভিযোগপত্রে স্বাক্ষর করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চবি, বাকৃবি, জাবি, ইবি, শেকৃবি, মাভাবিপ্রবি, পাবিপ্রবি, পবিপ্রবি, রাবিপ্রবি, নোবিপ্রবিসহ ১৯টি বিশ্ববিদ্যালয় প্রশিক্ষক প্রতিনিধিরা। অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণের জন্য অনুরোধ করেছেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকস প্রতিযোগিতার সদস্য সচিব আসাদুজ্জামান বলেন, বিষয়টি নিয়ে আয়োজক কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে সিদ্ধান্ত হয়েছে প্রশিক্ষক হিসেবে উৎজল চন্দ্র সুত্রধর প্রতিযোগিতায় অংশ নেওয়ার আইনগত যোগ্যতা রাখেন না। তাই তিনি যেসব প্রতিযোগিতায় অংশ নিয়ে পদক লাভ করেছেন, সেগুলো পরবর্তী প্রতিযোগিকে স্থলাভিষিক্ত করে পুরস্কার দেওয়া হবে এবং অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণের জন্য সুপারিশ করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here