চবিতে ভর্তির আবেদন প্রায় ২ লাখ, চলবে ৭ মে পর্যন্ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) স্নাতক পর্যায়ে ভর্তি হতে বিভিন্ন ইউনিট, উপ-ইউনিটে দুই লাখের কাছাকাছি আবেদন জমা পড়েছে। ১২ এপ্রিল থেকে আজ বেলা ১টা পর্যন্ত ভর্তি-ইচ্ছুকেরা এ আবেদন করেন। আগামী ৭ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে। টাকা জমা দেওয়া যাবে ৯ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

গত ১২ এপ্রিল বেলা ১১টা থেকে অনলাইনের মাধ্যমে ভর্তি আবেদন কার্যক্রম শুরু হয় যা শেষ হওয়ার কথা ছিল ৩০ এপ্রিল। তবে করোনার কারণে পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সার্ভারজনিত ত্রুটির জন্য এ সময়সীমা আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে।

এ পর্যন্ত মোট এক লাখ ৮৬ হাজার ৮৬২টি আবেদন জমা পড়েছে। তার মধ্যে ‘এ’ ইউনিটে ৬৭ হাজার ৪৯৫টি, ‘বি’ ইউনিটে ৪৩ হাজার ৭৩৪টি, ‘বি-১’ ইউনিটে ৩২০১টি, ‘সি’ ইউনিটে ১৩ হাজার ৭১১টি, ‘ডি’ ইউনিটে ৫৪ হাজার ৯২টি, ‘ডি-১’ ইউনিটে ৪ হাজার ৬২৯টি আবেদন জমা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ে উপাচার্য শিরীণ আখতার বলেন, আবেদন দেরিতে শুরু হয়েছিল। এ কারণে ৭ দিন বাড়ানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম বলেন, কোন জটিলতা ছাড়াই সাবলীলভাবে আবেদন প্রক্রিয়া চলমান রয়েছে।

এবারের পরীক্ষা সশরীরে ক্যাম্পাসে মোট তিনটি ধাপে অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২২ ও ২৩ জুন ‘বি’ ইউনিট, ২৪ ও ২৫ জুন ‘ডি’ ইউনিট, ২৮ ও ২৯ জুন ‘এ’ ইউনিট ও ৩০ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ১ জুলাই উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here