চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রতিবন্ধি শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে আন্দোলনে নেমেছে চিটাগং ইউনিভার্সিটি ডিজেবল এসোসিয়েশন।

রবিবার (১০ নভেম্বর) রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী শুক্কুর আলমকে মারধরের প্রতিবাদে রাত সাড়ে নয়টার বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হল মোড়ে আন্দোলনে নামে তারা।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, হামলার শিকার প্রতিবন্ধী শিক্ষার্থী শুক্কুর আলম হল থেকে দোকানে আসেন রুটি কিনতে।
রুটি কিনে ফেরার সময় বিশ্ববিদ্যালয়ের ব্যাবস্থাপনা বিভাগের ১৫-১৬ বিভাগের শিক্ষার্থী ও চবি ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন বিজয় গ্রুপের কর্মী মোরশেদুল আলম রিফাতের সাথে ধাক্কা লাগে। ধাক্কা লাগার কারণে রিফাত দৃষ্টিপ্রতিবন্ধী শুক্কুরের উপর চড়াও হয় ও মারধর করে।
মারধরের শিকার শুক্কুর আলমকে পরে চবি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনার জের ধরে সোহরাওয়ার্দী হল মোড়ে সাড়ে নয়টার পর থেকে জড়ো হয়ে আন্দোলন শুরু করে প্রতিবন্ধীরা। এসময় হামলাকারীকে গ্রেফতার করার দাবি জানানো হয়।

চিটাগং ইউনিভার্সিটি ডিজেবল এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, হামলাকারীকে গ্রেফতার না করা পর্যন্ত আমরা হলে ফিরে যাব না।

এ বিষয়ে বিজর গ্রুপের নেতা মোহাম্মদ ইলিয়াসের সাথে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য দিতে রাজি হন নি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া বলেন, আন্দোলনকারীদেরকে আগামীকাল একটি লিখিত অভিযোগ দিতে বলেছি। লিখিত অভিযোগ পেলে আমরা ব্যাবস্থা নেব।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here