গ্রাজুয়েশন শেষ করা থাকলেই জাপানে পাবেন জব ভিসা

জাপানে শিক্ষার্থীদের জন্য জাপান সরকার একটি সুবর্ণ সুযোগ দিয়েছে। বাংলাদেশ থেকে প্রতি বছর অসংখ্য শিক্ষার্থীরা উচ্চ শিক্ষার জন্য জাপানে আসেন। বাংলাদেশ থেকে আসার পর প্রথমে ভাষা শিক্ষার স্কুলে ভর্তি হতে হয় তাদের। তারপর দুই বছর এখানে ভাষা শিখতে হয়।

দুই বছর শেষ করার পর ডিপ্লোমা কোর্সে ভর্তি হতে হয়। যারা বাংলাদেশ থেকে জাপানে উচ্চ শিক্ষার জন্য আসেন তারা যদি দেশে গ্রাজুয়েশন শেষ করা থাকেন, তাহলে ভাষা শিক্ষার স্কুলে পড়া অবস্থায় আপনি জব ভিসার জন্য আবেদন করতে পারবেন। আপনি যেকোনো বিষয়ে গ্রাজুয়েশন শেষ করা থাকলেই জব ভিসা ঢুকতে পারবেন জাপানে অনেক শ্রমিক সংকট থাকার কারণে এ সু্যোগটা সহজে নেয়া যায়। এমনকি আপনি যদি ভাষা ভালোভাবে নাও পারেন, তাহলেও আপনি জব ভিসা প্রসেসিং করে ঢুকতে পারবেন। সেক্ষেত্রে আপনি একজন জাপানিজের সমান সুযোগ সুবিধা এবং বেতন পাবেন।

অনেকে আছেন যারা জাপান স্টুডেন্ট ভিসায় আসছেন এবং গ্রাজুয়েশন শেষ করা আছে বাংলাদেশে কিন্তু জাপানে কোনো লিংক পাচ্ছেন না অথবা কোম্পানি পাচ্ছেন না, তাদের জন্য উপদেশ থাকবে জাপানের অনেক এজেন্সি আছে যারা শুধু আপনাকে কোম্পানি খুঁজে দেয়। তাদের সাথে যোগাযোগ করবেন।

আরেকটা বিষয় হচ্ছে অনেকে আছেন বাংলাদেশে অনার্স শেষ পর্যায়ে রেখে শেষ না করে জাপান চলে আসেন। তারা কিন্তু অনেক ভুল করেন। আপনি কোর্সটা শেষ করে আসুন। তাহলে অনেক সুবিধা পাবেন।

জাপানে আসার আগে আপনি ভাষাটা ভালো করে শিখে আসবেন। আপনার অনেক উপকারে আসবে। সেই সাথে আপনার যদি ইংরেজি বলার দক্ষতা থাকে তাহলে আপনার জন্য আরও সুবিধা হবে। কারণ জাপান বর্তমানে অনেক জবের জন্য ইংরেজি বাধ্যতামূলক চাওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here