গবিতে সেমিস্টার ফি সংক্রান্ত জটিলতার অবসান

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে জোরপূর্বক সেমিস্টার ফি আদায়ের সিদ্ধান্ত থেকে সরে এসেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি) প্রশাসন। শনিবার (২৭ জুন) শিক্ষার্থীদের সঙ্গে আলোচনাকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আলোচনায় বলা হয়, বকেয়া সেমিস্টার ফি’র শতকরা ৫০ শতাংশ টাকা পরিশোধ করে সেমিস্টার ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে। রেজিস্ট্রার জানান, আগামী ১০ জুলাইয়ের মধ্যে যে সকল শিক্ষার্থী বকেয়া সেমিস্টার ফি জমা দেবে তাদের জরিমানা বাবদ ৫ হাজার টাকা দিতে হবে না।

তিনি আরও জানান, ইতোমধ্যে যাদের জরিমানা নেওয়া হয়েছে, তাদের টাকা মূল অ্যাকাউন্টে যুক্ত করা হবে। এছাড়া যে সকল শিক্ষার্থীদের প্রকৃতপক্ষে সমস্যা রয়েছে, তাদের ব্যাপারে প্রশাসন নমনীয় আচরণ করবে বলেও আশ্বস্ত করেন তিনি।

আলোচনা সভায় গবি কেন্দ্রীয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. হাদিউজ্জামান হাদি, কেন্দ্রীয় ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রলিফ, কোষাধ্যক্ষ খাদিজা আক্তার সেতু, ক্রীড়া সম্পাদক মাহতাবুর রহমান সবুজ, গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) সাধারণ সম্পাদক মো. রোকনুজ্জামান মনি, গবি সাধারণ ছাত্র পরিষদের সভাপতি রনি আহম্মেদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, জামিলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৪ জুন সেমিস্টার ফি ছাড়া পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবেনা বলে উল্লেখ করা বিজ্ঞপ্তি জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্যাম্পাসের বর্তমান শিক্ষার্থীরা চলমান করোনা পরিস্থিতি বিবেচনা করে এই নোটিশকে অমানবিক অভিহিত করে প্রতিবাদ জানান। এদিকে, নোটিশের ভাষা প্রয়োগ দেখে সাবেক শিক্ষার্থীরা ফেসবুকে নিন্দার ঝড় তুলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here