এক, দুইটি নয় যুক্তরাষ্ট্রের সাতটি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি প্রোগ্রামে ভর্তির ডাক পেয়েছেন বাংলাদেশের খায়রুল ইসলাম। এ খবরে খায়রুল ইসলামের জন্মস্থান কিশোরগঞ্জে আলোড়ন তুলেছে।

যেসব বিশ্ববিদ্যালয় খায়রুলকে আমন্ত্রণ জানানো হয়েছে- ওয়াশিংটন ডিসির হওয়ার্ড বিশ্ববিদ্যালয়, ইন্ডিয়ানা ইউনিভার্সিটি-পুরডু ইউনিভার্সিটি ইন্ডিয়াপোলিস, জর্জিয়া স্টেট ইউনিভার্সিটি, উয়েনে স্টেট ইউনিভার্সিটি ইন মিশিগান, সাউদার্ন ইলিনইস ইউনিভার্সিটি ইন কারবনডেলে, বোউলিং গ্রিন স্টেট ইউনিভার্সিটি ইন ওহাইয়ো এবং ইউনিভার্সিটি অব মেমপহিস ইন টেনেসি।

এ বিষয়ে খায়রুল ইসলাম বলেন, আমি অভিভূত। আমার পরিবারের জন্য এটি একটি অনেক বড় খুশির সংবাদ।

নিজের উচ্ছ্বাস প্রকাশে তিনি আরও বলেন,বলতে গেলে আমি খুশিতে ভাষা হারিয়ে ফেলেছি। একটা সময় আমি স্কুলের গণ্ডি পার করতে পারব কিনা সে সন্দেহ ছিল পরিবারের। আর এখন সেই আমি পিএইচডি ডিগ্রি অর্জনে যুক্তরাষ্ট্রের সেরা সাতটি বিশ্ববিদ্যালয় থেকে আমন্ত্রণ পেয়েছি!

ভবিষ্যত পরিকল্পনা প্রসঙ্গে খায়রুল বলেন, পিএইচডিতে জনস্বাস্থ্য বিষয়কে বেছে নেব আমি। জনস্বাস্থ্য সংক্রান্ত তথ্য ও ভোক্তাদের মধ্যে যে শূন্যতা বিদ্যমান বিষয়ে গবেষণা করব।

খায়রুল ইসলামের বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার গুজাদিয়াতে।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্টে স্নাতক ডিগ্রি অর্জন করেন। এরপর ২০১৫ সালের আগস্টে উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।

সেখানে যুক্তরাষ্ট্রের আরকানসাস স্টেট ইউনিভার্সিটি থেকে গণযোগাযোগ বিষয়ে মাস্টার অব সায়েন্স (এমএস) ডিগ্রি অর্জন করেন। পরে একই বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সালে অ্যাডজানক্ট ইনস্ট্রাকটর হিসেবে যোগদান করেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here