ক্রিকেট মাঠে ফিরল দর্শক

করোনাভাইরাসের কারণে গত মার্চ মাস থেকে বিশ্ব ক্রীড়াঙ্গন স্থগিত ছিল। গত মাস থেকে ইউরোপের ফুটবল মাঠে ফিরেছে। এ মাস থেকে ইংল্যান্ডের মাটিতে ক্রিকেটও ফিরছে। ফুটবলের মত ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজও হচ্ছে রুদ্ধদ্বার স্টেডিয়ামে। খেলাধুলার প্রাণ- দর্শকরা মাঠে বসে খেলা দেখার অনুমতি পায়নি। অবশেষে গ্যালারিতে বসে খেলা উপভোগ করেছে ওভালের দর্শকরা।

পরীক্ষামূলক হিসেবে ব্রিটিশ সরকার একটি প্রীতি ম্যাচের আয়োজন করে। ওভালে কাউন্টি দল সারের বিপক্ষে মিডলসেক্সের প্রীতি ম্যাচ দেখতে দর্শকের সমাগম ঘটে। প্রীতি ম্যাচ দেখতে টিকিট সংগ্রহের জন্য কাড়াকাড়ি শুরু করে দেন দর্শকরা। দুই দিনের এই প্রীতি ম্যাচের জন্য ১ হাজার দর্শক মাঠে আসার অনুমতি দিয়েছিল আয়োজকরা।

আয়োজকরা ভেবেছিল, করোনার কারণে মাঠে দর্শকদের উপস্থিতি কম থাকবে। কিন্তু ম্যাচ শুরুর আগে দেখা গত ভিন্ন চিত্র। গ্যালারিতে বসে খেলা দেখতে টিকিট সংগ্রহের বুথে ভিড় ছিল উপচে পড়া। মাত্র এক ঘণ্টার মধ্যেই সব টিকিট বিক্রি হয়ে যায়। টিকিট সংগ্রহ করে হাস্যজ্জল মুখেই স্টেডিয়ামে প্রবেশ করে দর্শকরা। তবে অবশ্যই স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানতে হয়েছে। গ্যালারিতেও সবাই দূরত্ব বজায় রেখে বসেছিল। দুই সিট ফাঁকা রেখে দুই স্ট্যান্ডে এক হাজার দর্শক বসে এই ম্যাচ দেখেছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here