কুবির সমাবর্তনে অংশ নিচ্ছে ২৮৮৭ জন গ্রাজুয়েট

আগামী বছরের ২৭ জানুয়ারী প্রথম সমাবর্তনের আয়োজন করতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। সমাবর্তনকে সামনে রেখে এরই মধ্যে শেষ হয়েছে নিবন্ধন প্রক্রিয়া শেষ হয়েছে। নিবন্ধন প্রক্রিয়া শনিবার রাত ১২ টায় শেষ হয়।

প্রথম সমাবর্তনে দুই হাজার ৮৮৭ জন গ্রাজুয়েট নিবন্ধন করেছেন। এর মধ্যে স্নাতক ডিগ্রিধারী এক হাজার ২২২ জন, আর স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী এক হাজার ৬৬৫ জন গ্রাজুয়েট নিবন্ধন সম্পন্ন করেছেন।

এর আগে গত ৩০ নভেম্বর সমাবর্তনের নিবন্ধনের মেয়াদ শেষ হলেও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সাতদিন সময় বাড়িয়ে দেওয়া হয়।

প্রথমবারের মতো হতে যাওয়া এই সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচ (২০০৬-০৭ শিক্ষাবর্ষ) থেকে ৮ম ব্যাচ (২০১৩-১৪) পর্যন্ত স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন। একইভাবে স্নাতকোত্তর পর্যায়ে ১ম ব্যাচ থেকে ৬ষ্ঠ ব্যাচ (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) পর্যন্ত সাবেক শিক্ষার্থীরা সুযোগ পাচ্ছেন।

সমাবর্তনে অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য এর মধ্যে উপহার সামগ্রী হিসেবে ব্যাগ, সমাবর্তনের গাউন (ফেরতযোগ্য), ক্যাপ, টাই, মগ, কলম, সুভ্যিনিয়র দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সমাবর্তনকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। সমাবর্তনের নিবন্ধন প্রক্রিয়া শেষ করে শিক্ষার্থীরা অপেক্ষা করছেন শিক্ষা জীবনের সবচেয়ে আনন্দের দিনটির জন্য।

সমাবর্তন প্রচার উপ-কমিটির আহ্বায়ক ড. মোঃ হাবিবুর রহমান বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীদের নিবন্ধনের জন্য যথেষ্ট উৎসাহ দিয়েছি। যার ফলে অধিক গ্রাজুয়েট নিবন্ধন সম্পন্ন করেছে। অাশা করছি সবার অংশগ্রহণে সমাবর্তন প্রাণবন্ত হয়ে উঠবে।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here