কানাডা, মালদ্বীপ ও ভারত থেকে ফিরল ৭৩১ বাংলাদেশি

কানাডা, মালদ্বীপ ও ভারত থেকে দেশে ফিরেছেন ৭৩১ জন বাংলাদেশি। তারা করোনাভাইরাস (কোভিড-১৯) এর প্রকোপে লকডাউনের কারণে এসব দেশগুলোতে আটকা পড়েছিলেন।

শুক্রবার (২২ মে) চারটি বিশেষ ফ্লাইটে তারা দেশে ফিরেছেন। তাদের করোনামুক্ত সনদ থাকায় ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছে বিমান বন্দরের দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা।

বিমান বন্দর সূত্র জানায়, কানাডায় আটকা পড়া ১৯৫ বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে শুক্রবার সকাল ৭টা ৪১ মিনিটে তারা ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

কানাডা ফেরত বাংলাদেশিদের মধ্যে বেশিরভাগই দেশটির বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী ছিল। বাকিদের মধ্যে কানাডায় ব্যবসা ও ভ্রমণে যাওয়া বাংলাদেশি নাগরিক ছিল। গত বুধবার কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মিজানুর রহমান ও টরেন্টোতে বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদ বিমানবন্দরে যাত্রীদের বিদায় জানান।

অন্যদিকে মালদ্বীভিয়ান এয়ারলাইনসের পৃথক দুটি বিশেষ ফ্লাইটে ৩৫২ জন প্রবাসী বাংলাদেশে ফিরেছেন। শুক্রবার রাত একটি সন্ধা ৭টা এবং অপরটি রাত ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

কলকাতা থেকে বিমানের বিশেষ ফ্লাইটে ৭৪ জন এবং চেন্নাই থেকে ইউএস-বাংলা এয়ারলাইনসে ১১০ জন দেশে ফিরেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here