করোনা: ঢাবির অসচ্ছল শিক্ষার্থীদের পরিবারের পাশে ডাকসু

করোনা মহামারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অসচ্ছল শিক্ষার্থীদের পরিবারের পাশে থাকার ঘোষণা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু। একই সাথে সামর্থবানদের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানান তারা।

গণমাধ্যমে দেয়া এক বিজ্ঞপ্তিতে এমনটি জানিয়েছেন ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী এবং ডাকসু সদস্য রফিকুল ইসলাম সবুজ। বিজ্ঞপ্তিতে আগামী ৬ এপ্রিলের মধ্যে অসচ্ছল শিক্ষার্থীদের গুগল ফর্ম পূরণের মাধ্যমে আবেদন করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষে অধ্যায়নরত শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল প্রদান কর্মসূচীর সাক্ষাতকার নেবার সময় আমরা দেখেছি আমাদের বিশ্ববিদ্যালয়ে আর্থিকভাবে অস্বচ্ছল অসংখ্য শিক্ষার্থী পড়শোনা করে। এটি ছিলো কেবল প্রথম বর্ষের চিত্র। করোনা মহামারীতে বিশ্ববিদ্যালয়ের এমন অনেক অস্বচ্ছল শিক্ষার্থীর পরিবারকে হয়তো সীমাহীন দুর্ভোগে পড়তে হচ্ছে। প্রতিবছর বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময় আমরা দেখতে পাই অর্থাভাবে অন্যের কাছ থেকে সাহায্যের বিনিময়ে আমাদের অনেক শিক্ষার্থী ভর্তি হন। এমনকি জীবনযুদ্ধে অকল্পনীয় পরিশ্রম করে নিজে খেটে অনেক অদম্য মেধাবী আমাদের এই স্বপ্নের বিদ্যাপীঠে ভর্তি হন।

তাই আমরা বিশ্ববিদ্যালয়ের সেইসব অস্বচ্ছল শিক্ষার্থীদের পরিবারের পাশে দাঁড়াতে চাই যাদের পরিবার আর্থিকভাবে একেবারেই অস্বচ্ছল। জীবনযুদ্ধে প্রতিনিয়ত লড়াই করে যাওয়া আমাদের বন্ধু/ বড় ভাই/ ছোট ভাইয়ের পরিবারও আমাদের পরিবার। আসুন নিজেদের পরিবারের পাশে নিজেরা দাঁড়িয়ে সবার আনন্দ- বেদনা নিজেরা ভাগ করে নেই।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আর্থিকভাবে অস্বচ্ছল সবার কাছে আমাদের অনুরোধ আগামী ০৬/০৪/২০২০ তারিখের মধ্যে নিম্নোক্ত গুগল ফর্মটি পূরণ করে আমাদের পাঠাবেন। আমরা আমাদের সংগ্রহ ও সাধ্য অনুযায়ী কয়েকজনের পাশে থাকার চেষ্টা করবো।

বিজ্ঞপ্তিতে সহযোগিতা চেয়ে বলা হয়, সকলের কাছে অনুরোধ থাকবে আপনারা আপনাদের সাধ্যমত সাহায্য নিম্নোক্ত নাম্বারে পাঠাতে পাঠাবেন। আমরা বিশ্বাস করি আমাদের ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের ভালো থাকাতেই আমাদের ভালো থাকা। সকলের ভালো থাকা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। আমরা চাই সকলের ঐকান্তিক সহযোগিতায় বিশ্ববিদ্যালয় পরিবারের সকলে একসাথে ভালো থাকবো এবং এই মহামারী যাতে আমাদের কারো পরিবারের জন্য কষ্টের কারণ হয়ে না দাঁড়ায় সে জন্য সাধ্যমতো চেষ্টা করবো।

সহযোগিতা করতে চাইলে নিন্মোক্ত নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে
০১৯১১৮২১৮৮৪ (বিকাশ)
০১৭২৫৩৪৩০৩৮ (বিকাশ)
ব্যাংক একাউন্ট নং ১০৭১২৬০৩০৭৬৬৪ (ইবিএল)

গুগল ফর্ম লিংক: https://forms.gle/oeHqiPhnfvjpVmwW9

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here